জঙ্গিদলে যোগ দিয়েছে ১৩ পড়ুয়া, PSA আইনে গ্রেফতার সোপিয়ানের ৩ মাদ্রাসা শিক্ষক

কাশ্মীর জোনের আইজি বিজয় কুমার জানিয়েছেন, মাদ্রাসাটি চালায় কাশ্মীরে নিষিদ্ধ সংগঠন জামাত-ই-ইসলামি

Updated By: Oct 14, 2020, 11:52 AM IST
 জঙ্গিদলে যোগ দিয়েছে ১৩ পড়ুয়া, PSA আইনে  গ্রেফতার সোপিয়ানের ৩ মাদ্রাসা শিক্ষক
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: নজরে আগে থেকেই ছিল। এবার গ্রেফতার করা হল। তাও আবার কড়া পাবলিক সেফটি অ্যাক্টে। পিএসএ আইনের আওতায় কোনও একজনকে সর্বাধিক ২ বছর আটকে রাখা যায়।

আরও পড়ুন-শুধুই ভাষণ নয়, ষষ্ঠীতে সল্টলেকের পুজোর বোধন করবেন প্রধানমন্ত্রী

পিএসএ আইনে জম্মু ও কাশ্মীরের সোপিয়ান থেকে গ্রেফতার করা হল ৩ মাদ্রাসা শিক্ষককে। তাদের ওই মাদ্রাসা থেকে জঙ্গিদের দলে যোগ দিয়েছে ১৩ পড়ুয়া। মাদ্রাসাটির পড়ুয়ারা জঙ্গিদের দলে যোগ দিচ্ছে খবর আসতেই নজরে রাখা হয়েছিল ওই মাদ্রাসাটিকে। সোপিয়ান, অনন্তনাগ ও কুলগামের বহু ছাত্র ওই মাদ্রাসাটিতে পড়াশোনা করে।  ওই তিন জেলার জঙ্গিদের উপদ্রব বেশি।

সোপিয়ানের ওই মাদ্রাসাটি থেকে পাস করেছিল সাজাদ বাট। এই সাজাদই ২০১৯ সালের ফেব্রুয়ারিতে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী হামলা চালায়। ওই হামলা শহিদ হন ৪০ জওয়ান।

আরও পড়ুন-চিকিৎসায় সাড়া দিচ্ছেন ফেলুদা, আজ ফের করোনা টেস্ট

কাশ্মীর জোনের আইজি বিজয় কুমার জানিয়েছেন, মাদ্রাসাটি চালায় কাশ্মীরে নিষিদ্ধ সংগঠন জামাত-ই-ইসলামি। সিরাজ-উলুম ইমাম সাহিব নামে ওই মাদ্রাসার ৩ শিক্ষকের নামে অভিযোগ আনা হয়েছে। ওই তিন শিক্ষকের নাম আবদুল বাট, মুহাম্মদ ইউসুফ ওয়ানি ও রউফ বাট। ওই মাদ্রাসাটি বহুদিন ধরেই গোয়েন্দাদের নজরে ছিল। মাদ্রাসার ৬ শিক্ষকের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের ওপরে নজর রাখা হচ্ছিল। প্রয়োজন হলে ওই মাদ্রাসার বিরুদ্ধেও পদক্ষেপ নেওয়া হবে।

.