পুলওয়ামা ধাঁচে হামলা হতে পারে অবন্তিপোরায়; সতর্কতা পাকিস্তানের, জম্মু-কাশ্মীরে জারি হাই অ্যালার্ট

হামলার ব্যাপারে ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনকে সতর্ক করে পাকিস্তান

Updated By: Jun 16, 2019, 12:52 PM IST
পুলওয়ামা ধাঁচে হামলা হতে পারে অবন্তিপোরায়; সতর্কতা পাকিস্তানের, জম্মু-কাশ্মীরে জারি হাই অ্যালার্ট

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি হামলার আশঙ্কার হাই অ্যালার্ট জারি হল জম্মু ও কাশ্মীরে। আশঙ্কা, পুলওয়ামা ধাঁচে হামলা হতে পারে অবন্তীপোরায়। এমনটাই আশঙ্কা করছেন গোয়েন্দারা। সংবাদমাধ্যমের খবর, ওই হামলার ব্যাপারে ভারতকে সতর্ক করেছে পাকিস্তান।

আরও পড়ুন-ওনার কাছে ইগোর লড়াই, আমাদের কাছে বাঁচার লড়াই, জানালেন জুনিয়র ডাক্তাররা

প্রধানমন্ত্রী বিশকেক শীর্ষ সম্মেলনে যাওয়ার আগে ওই সতর্কতা আসে ভারতের কাছে। ওই সতর্কবার্তায় বলা হয়েছে কোনও গাড়িতে আইইডি রেখে তা বিস্ফোরণ ঘটাতে পারে জঙ্গিরা। হামলার কথা মাথায় রেখে রাজ্যের সব জাতীয় সড়কে চিরুনী তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী।

গোয়েন্দা সূত্রে সংবাদমাধ্যমের খবর, হামলার খবর সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য ভারতকে দেয়নি পাকিস্তান। শুধুমাত্র হামলার কথা বলা হয়েছে। মনে করা হচ্ছে ফের জম্মু ও কাশ্মীরে কোনও জঙ্গি হামলা হলে তার দায় যাতে ঘাড়ে না পড়ে তার জন্যই আগাম ভারতকে সতর্ক করেছে পাক সরকার।

উল্লেখ্য, জঙ্গি জাকির মুসার হত্যার বদলা নিতেই ফের পুলওয়ামা জেলায় হামলার পরিকল্পনা করেছে জঙ্গিরা। গত ২৪ মে পুলওয়ামায় সেনাবাহিনীর সঙ্গে এনকাউন্টারে নিহত হয় জাকির মুসা। আল কায়দার ভারতীয় শাখা আনসার গজওয়াতুল হিন্দের প্রধান ছিল জাকির মুসা।

আরও পড়ুন-এস-৪০০ কিনলে সমস্যায় পড়তে হবে ভারতকে, ফের সতর্ক করল আমেরিকা

হামলার ব্যাপারে ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনকে সতর্ক করে পাকিস্তান। একই তথ্য দেওয়া হয় মার্কিন যুক্তরাষ্ট্রকেও। সেই খবর ভারতকে দিয়েছে ট্রাম্প প্রশাসনও।

গত ফেব্রুয়ারি মাসে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। ওই হামালায় নিহত হন ৪০ জওয়ান। তার পর এই প্রথম কোনও জঙ্গি হামলার ব্যাপারে সতর্ক করল ইমরান খান সরকার।

.