Kashmir: শীত পড়তেই সক্রিয় জঙ্গিরা! কাশ্মীরের আরও ১৮ কোম্পানি সিআরপিএফ পাঠাচ্ছে কেন্দ্র

গত রবি ও সোমবার মিলিয়ে রাজৌরিতে পৃথক দুটি হামলায় মোট ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্য ২ জন শিশু। আহত হয়েছেন বেশ কয়েকজন। সোমবার রাজৌরির আপার ডোংরিকে এক বিস্ফোরণে ওই ২ শিশুর মৃত্যু হয়

Updated By: Jan 4, 2023, 07:16 PM IST
Kashmir: শীত পড়তেই সক্রিয় জঙ্গিরা! কাশ্মীরের আরও ১৮ কোম্পানি সিআরপিএফ পাঠাচ্ছে কেন্দ্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার রাজৌরির একটি গ্রামে ঢুকে নির্বিচারে গুলি চালায় ২ জঙ্গি। এতে নিহত হন ৩ গ্রামবাসী। একইদিনে শ্রীনগরে সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। এতে গুরুতর আহত হয় এক নাবালক। গত কিছুদিন ধরেই এমনভাবে সাধারণ মানুষষের উপরে হামলা চালাচ্ছে জঙ্গিরা। এরকম এক পরিস্থিতিতে জম্মু ও কাশ্মীরে অতিরিক্ত ১৮ কোম্পানি সিআরপিএফ পাঠাচ্ছে কেন্দ্র। সূত্রের খবর মোট ১৮০০ জওয়ানকে মোতায়েন করা হবে রাজৌরি ও পুঞ্চে।

আরও পড়ুন-ভয়ঙ্কর কাণ্ড, সাতসকালে হাসপাতালের তিনতল থেকে নীচে এসে পড়ল শিশুর দেহ

জম্মু ও কাশ্মীর প্রশাসন সূত্রে খবর, খুব দ্রুত কাশ্মীরের কাছাকাছি কোনও জায়গা থেকে আপাতত ৮ কোম্পানি সিআরপিএফ উপত্যকায় মোতায়েন করা হবে। পরে আরও ১০ কোম্পানি সিআরপিএফ পাঠানো হবে দিল্লি থেকে। কেন্দ্রীয় স্বারাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, শীত আসার পর জম্মু ও কাশ্মীরে জঙ্গি হানার সংখ্যা বাড়তে পারে। একথা মাথায় রেখেই অতিরিক্ত জওয়ান সেখানে পাঠানো হচ্ছে।

গত রবি ও সোমবার মিলিয়ে রাজৌরিতে পৃথক দুটি হামলায় মোট ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্য ২ জন শিশু। আহত হয়েছেন বেশ কয়েকজন। সোমবার রাজৌরির আপার ডোংরিকে এক বিস্ফোরণে ওই ২ শিশুর মৃত্যু হয়। 

জেলা প্রশাসন সূত্রে খবর, রবিবার ও সোমবার মিলিয়ে এখনওপর্যন্ত ১২ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। ওই দুদিনের হামলার প্রতিবাদে আজ রাজৌরির একাধিক সংগঠন জেলায় বনধ ডেকেছে। ওই ঘটনার পর জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল নিহতদের পরিবারগুলিকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ ও পরিবারের একজনকে চাকরির আশ্বাস দিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.