সহযাত্রীর গায়ে প্রস্রাব মদ্যপের! কড়া ব্যবস্থা নিল এয়ার ইন্ডিয়া সহ মহিলা কমিশন

। এয়ার ইন্ডিয়ার বিজনেস ক্লাসে নিউইয়র্ক থেকে দিল্লি আসছিলেন ওই মহিলা। লাঞ্চের পর লাইট নিভিয়ে দেওয়া হয়। এরপরেই অভিযুক্ত ব্যক্তি তাঁর আসনের সামনে আসেন এবং প্রস্রাব করেন।

Updated By: Jan 4, 2023, 07:00 PM IST
সহযাত্রীর গায়ে প্রস্রাব মদ্যপের! কড়া ব্যবস্থা নিল এয়ার ইন্ডিয়া সহ মহিলা কমিশন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমন ন্যক্কারজনক ঘটনার উদাহরণ দুটো নেই। দিল্লিগামী নিউ-ইয়র্ক আসা এয়ার ইন্ডিয়ার উড়ানে সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দেয় এক মদ্যপ! ঘটনাটি ঘটে নভেম্বর মাসে। সেই ঘটনায় এবার কড়া ব্যবস্থা নিল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। অভিযুক্তকে ৩০ দিনের জন্য ব্যান করে দিল এয়ার ইন্ডিয়া। এই ঘটনায় একটি মামলাও দায়ের করেছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। পাশাপাশি, ওই বর্বর যাত্রীকে যাতে নো-ফ্লাই তালিকায় রাখা হয়, তাও সুপারিশ করেছে এয়ার ইন্ডিয়া।

অন্যদিকে, এই ঘটনায় সংশ্লিষ্ট এয়ারলাইনের কাছ থেকে রিপোর্ট তলব করেছে ডিজিসিএ। প্রসঙ্গত, এয়ার ইন্ডিয়া গ্রুপ চেয়ারম্যান এন চন্দ্রশেখরানকে চিঠি লিখে অভিযোগ জানান সহযাত্রী ওই মহিলা। তারপরই গোটা ঘটনাটি লাইমলাইটে আসে। এই ঘটনায় পদক্ষেপ করেছে জাতীয় মহিলা কমিশনও। অবিলম্বে এফআইআর দায়েরের জন্য দিল্লি পুলিসকে কড়া নির্দেশ দিয়েছে মহিলা কমিশন। পাশাপাশি, এয়ার ইন্ডিয়াকেও এই ঘটনায় অবিলম্বে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশ দিয়েছে কমিশন। সেইসঙ্গে কমিশন এটাও বলেছে যে, কী ব্যবস্থা নিল এয়ার ইন্ডিয়া, ৭ দিনের মধ্যে তার বিস্তারিত রিপোর্ট তাদের কাছে জমা দিতে হবে।

জানা গিয়েছে এই ঘটনাটি ঘটেছে ২৬ নভেম্বর। এয়ার ইন্ডিয়ার বিজনেস ক্লাসে নিউইয়র্ক থেকে দিল্লি আসছিলেন ওই মহিলা। লাঞ্চের পর লাইট নিভিয়ে দেওয়া হয়। এরপরেই অভিযুক্ত ব্যক্তি তাঁর আসনের সামনে আসেন এবং প্রস্রাব করেন। অভিযোগ, প্রস্রাব করার পরও ওই ব্যক্তি দীর্ঘক্ষণ সেখানে দাঁড়িয়ে ছিলেন। ঘটনার পর আশপাশের মানুষ তাঁকে ধরে সেখান থেকে সরিয়ে দেয়। এই ঘটনায় সরাসরি টাটা গ্রুপের চেয়ারপার্সন এন চন্দ্রশেখরনের কাছে যেমন লিখিত অভিযোগ জানান ওই মহিলা, তেমনই এই ঘটনায় কেবিন ক্রুদের বিরুদ্ধেও অভিযোগ করেছেন তিনি। 

তিনি অভিযোগ করেছেন যে ক্রু সদস্যরা অসংবেদনশীল আচরণ করেন। ঘটনার পর তাঁকে শুধু একটি পায়জামা এবং চপ্পল দেওয়া হয়েছিল। মহিলা আরও জানিয়েছেন, অভিযুক্ত ওই ব্যক্তির বিরুদ্ধে তখন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। যে প্রসঙ্গে পরে এয়ার ইন্ডিয়া এক বিবৃতিতে জানায় যে, ‘আমাদের কাছে এই ঘটনার তথ্য আছে। আমরা ঘটনাটি পুলিস এবং নিয়ন্ত্রক কর্তৃপক্ষকে জানিয়েছি, যারা তদন্ত করবে এবং অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে। তদন্ত এবং রিপোর্টিং প্রক্রিয়া চলাকালীন, আমরা ভিকটিম যাত্রী এবং তাঁর পরিবারের সঙ্গেও যোগাযোগ রাখব।‘

আরও পড়ুন, Delhi Crime: যত কাণ্ড দিল্লিতে! সম্পর্কে যেতে নারাজ, রেগে বান্ধবীকে কোপাল যুবক!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.