অমিত শাহের বাসভবনে জেজেপি প্রধান; খট্টরকে সমর্থন করতে আপত্তি নেই, জানিয়ে দিলেন দুষ্মন্ত

দুষ্মন্ত চৌটালা সাংবাদিকদের বলেন, যে দল আমাদের কমন মিনিমাম প্রোগ্রামকে সমর্থন করবে তাকেই আমরা সমর্থন করব

Updated By: Oct 25, 2019, 09:12 PM IST
অমিত শাহের বাসভবনে জেজেপি প্রধান; খট্টরকে সমর্থন করতে আপত্তি নেই, জানিয়ে দিলেন দুষ্মন্ত

নিজস্ব প্রতিবেদন: শেষপর্যন্ত বিজেপিকেই সমর্থন করতে চলেছেন হরিয়ানার জননায়ক জনতা পার্টি প্রধান দুষ্মন্ত চৌটালা! এমন একটা সম্ভাবনা তৈরি হল হরিয়ানায়।

শুক্রবার সন্ধেয় কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে অমিত শাহর বাসভবনে যান দুষ্মন্ত। তার আগেই অবশ্য দুষ্মন্ত জানিয়েছেন, মনোহর লাল খট্টর সরকারকে সমর্থন করতে তার আপত্তি নেই। তবে জেজেপি-র কমন মিনিমাম কর্মসুচি কার্যকর করতে হবে সরকারকে।

আরও পড়ুন-ঢেলে সাজানো হচ্ছে সংসদ ভবনকে, বরাত পেল গুজরাটের কোম্পানি

এদিন দিল্লিতে দুষ্মন্ত চৌটালা সাংবাদিকদের বলেন, যে দল আমাদের কমন মিনিমাম প্রোগ্রামকে সমর্থন করবে তাকেই আমরা সমর্থন করব। আমাদের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল রাজ্যের ৭৫ শতাংশ চাকরি হরিয়ানার মানুষদের দিতে হবে, চৌধুরি দেবীলালের পরিকল্পনা মতো বৃদ্ধদের পেনশন দিতে হবে।

এবার বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপি পেয়েছে ৪০ আসন, কংগ্রেস পেয়েছে ৩১ আসন। ১০ আসন পেয়ে কিং মেকার হয়ে ওঠার চেষ্টা করেছিল জেজেপি। এর মধ্যে ৬ নির্দল বিধায়কের সমর্থন নিয়ে সরকার গঠনের তোড়জোড় শুরু করে দিয়েছিল বিজেপি। এই অবস্থায় গুরুত্ব অনেকটাই কমে যাচ্ছিল জেজেপির।

আরও পড়ুন-জম্মু ও কাশ্মীরের ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলের নির্বাচনে ৮১ আসন পেল বিজেপি

শুক্রবার দুষ্মন্ত চৌটালা বলেন, যে শক্তিশালী ও স্থায়ী সরকার দিতে পারবে তার সঙ্গেই আমরা থাকতে চাই। যে কোনও দলকেই সমর্থন দিতে চাই। কোনও দলের সঙ্গে এখনও কথা হয়নি। কয়েক দিনের মধ্যে গোট বিষয়টি স্পষেট হয়ে যেতে পারে।

.