উড়ল সেতু; বুথে তাণ্ডব কংগ্রেস প্রার্থীর, ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনে প্রথম দফায় ভোট পড়ল ৬২.৮৭ শতাংশ

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনে জোট বেঁধেছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা, কংগ্রেস ও আরজেডি

Updated By: Nov 30, 2019, 06:16 PM IST
উড়ল সেতু;  বুথে তাণ্ডব কংগ্রেস প্রার্থীর, ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনে প্রথম দফায় ভোট পড়ল ৬২.৮৭ শতাংশ

নিজস্ব প্রতিবেদন: গুমলা জেলার বিষ্ণুপুরে একটি সেতু উড়িয়ে দেওয়া ছাড়া বড়সড় কোনও অশান্তির ঘটনা ঘটেনি।  ফলে বড়সড় অশান্তি ছাড়াই শেষ হল ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। প্রথম দফায় ১৩ আসনে ভোট পড়ল ৬২.৮৭ শতাংশ।

আরও পড়ুন-দেশের ইতিহাসে বিরল; এমন বেআইনিভাবে প্রোটেম স্পিকার নিয়োগ হয়নি, জোটকে তোপ ফডণবীসের

নকশাল হামলার কথা মাথায় রেখে বিকেল তিনটেতেই ভোটগ্রহণ শেষ করে দেওয়া হয়।  পালামৌয়ের ডেপুটি কমিশনার সংবাদমাধ্যমে জানান, ডালটনগঞ্জের কোশিয়ায় ছোটখাটো সংঘর্ষে জড়িয়ে পড়ে  বিজেপি ও কংগ্রেস সমর্থকরা।  এখানে কংগ্রেস প্রার্থী কে এন ত্রিপঠি অস্ত্র নিয়ে বুথে ঢোকার চেষ্টা করেন।  তার কাছ থেকে ওই পিস্তল ও ৩টি গুলি উদ্ধার করে পরিস্থিতি সামাল দেয় পুলিস। দুই দলের সংঘর্ষে ভাংচুর করা হয় পুলিসের গাড়িতে।

দুপুর বারোটা নাগাদ পালামৌয়ে একটি কার্লভার্টের কাছে বোমা ফাটায় মাওবাদীরা। জায়গাটি বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের মধ্যে। তবে ওই বিস্ফোরণে বড় কোনও ক্ষতি হয়নি বলে জানিয়েছেন, এডিজি মুরাই লাল মিনা।

আরও পড়ুন-ডিজিটাল স্টিকার FASTag-এও মিটছে না সমস্যা, টোলপ্লাজায় হয়রানি চালকদের

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনে জোট বেঁধেছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা, কংগ্রেস ও আরজেডি। প্রথম দফার ১৩ আসনের মধ্যে তারা লড়াই করেছে যথাক্রমে ৪, ৬ ও ৩টি আসনে। বিজেপি প্রার্থী দিয়েছিল ১২ আসনে। এবার গুরুত্বপূর্ণ প্রার্থীদের মধ্যে ছিলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রামচন্দ্র চন্দ্রবংশী, রাজ্যের কংগ্রেস প্রধান রামেশ্বার ওঁরাও, প্রাক্তন বিজেপি প্রধান রাধাকৃষ্ণ কিশোর। প্রথম দফায় ভোট দিলেন ৩৭ লাখ ভোটদাতা। এরা ভাগ্য নির্ধারণ করলেন ১৩৯ প্রার্থীর। এদের মধ্যে ১৫ জন মহিলা। 

.