মাসুদ আজহার কোনও দিনই পাক জেলে ছিল না, দাবি ভারতীয় গোয়েন্দাদের

জইশ প্রধান মাসুদ আজহারকে মে মাসে আন্তর্জাতিক জঙ্গি হিসাবে ঘোষণা করে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা কাউন্সিলের ১২৬৭ কমিটি। ফেব্রুয়ারিতে পুলওয়ামা হামলায় নিহত হন ৪০ জওয়ান

Updated By: Sep 9, 2019, 02:22 PM IST
মাসুদ আজহার কোনও দিনই পাক জেলে ছিল না, দাবি ভারতীয় গোয়েন্দাদের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলার মূলচক্রী মাসুদ আজহারকে জেল থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে যে খবর মিলছে, তা সরাসরি উড়িয়ে দেয়েছে ভারতীয় গোয়েন্দা। সূত্রের খবর, মাসুদকে কোনওদিনই জেলে রাখেনি পাকিস্তান। পুলওয়ামা ঘটনার পর ওই ‘আন্তর্জাতিক জঙ্গিকে’ ইচ্ছাকৃতভাবে লোকচক্ষুর আড়ালে রাখা হয় বলে দাবি গোয়েন্দাদের। তাকে শেষ দেখা যায় পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাহওয়ালপুরের জইশ-ই-মহম্মদের প্রধান কার্যালয়ে। সেখানেই নিজের বাসভবন রয়েছে মাসুদের।

জইশ প্রধান মাসুদ আজহারকে মে মাসে আন্তর্জাতিক জঙ্গি হিসাবে ঘোষণা করে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা কাউন্সিলের ১২৬৭ কমিটি। ফেব্রুয়ারিতে পুলওয়ামা হামলায় নিহত হন ৪০ জওয়ান। এই হামলায় মূল ষড়যন্ত্রকারীকে ভারতও নয়া ইউএপিএ সংশোধনী আইনে জঙ্গি ঘোষণা করে। আন্তার্জাতিক মহল তো বটেই ভারতের তরফে এই পদক্ষেপে বেশ চাপে পাকিস্তান।

আরও পড়ুন- হেলমেট নেই কেন? চার চাকার গাড়ির চালককেও জরিমানা করল পুলিস

গোয়েন্দাদের আশঙ্কা, শিয়ালকোট-জম্মু ও রাজস্থান সীমানায় কোনও হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা। সেনা সমাবেশ ও মাসুদ আজহারকে ছেড়ে দেওয়ার কথা মাথায় রেখে ওই দুই সীমান্ত জারি করা হয়েছে হাই অ্যালার্ট।

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর এখনও ফুঁসছে পাকিস্তান। শুক্রবারও ইমরান খান বলেছেন, কাশ্মীরের ভারতের কার্যকলাপের জবাব দেবে পাকিস্তান। এর জন্য দায়ি থাকবে আন্তর্জাতিক মহল। এদিন তিনি পাক অধিকৃত কাশ্মীরে এসেছিলেন শহিদ দিবসের এক অনুষ্ঠানে যোগ দিতে। আন্তর্জাতিক মহলে ভারতের বিরুদ্ধে জনমত জোগাড় করতে না পেরে এখন অসহায় পাকিস্তান।

.