JEE-Mains ও NEET-এর দিনক্ষণ ঘোষণা করল কেন্দ্র

জয়েন্ট এন্ট্রান্স মেইনস (JEE-Mains) পরীক্ষা ও নিট(NEET)-এর দিনক্ষণ ঘোষণা করল কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। আগামী ১৮ থেকে ২৩ জুলাই হবে জয়েন্ট এন্ট্রান্স মেইনস। অন্যদিকে মেডিকেলের প্রবেশিকা নিট হবে জুলাই মাসের ২৬ তারিখ।

Updated By: May 5, 2020, 04:22 PM IST
JEE-Mains ও NEET-এর দিনক্ষণ ঘোষণা করল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: জয়েন্ট এন্ট্রান্স মেইনস (JEE-Mains) পরীক্ষা ও নিট(NEET)-এর দিনক্ষণ ঘোষণা করল কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। আগামী ১৮ থেকে ২৩ জুলাই হবে জয়েন্ট এন্ট্রান্স মেইনস। অন্যদিকে মেডিকেলের প্রবেশিকা নিট হবে জুলাই মাসের ২৬ তারিখ।

করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউনের জেরে পিছিয়ে দেওয়া হয়েছিল দুটো পরীক্ষাই। একইসঙ্গে পিছিয়ে দেওয়া হয়েছিল বোর্ড পরীক্ষাগুলিও। এদিন জয়েন্ট এন্ট্রান্স মেইনস এবং নিটের দিনক্ষণ ঘোষণা করলেও বোর্ড পরীক্ষাগুলি কবে হবে সেই বিষয়ে এখনও কিছু সিদ্ধান্ত নেয়নি কেন্দ্র। তবে এদিন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক জানায়, "খুব শীঘ্রই সেই দিনক্ষণ ঘোষণা করা হবে।" অর্থাৎ সিবিএসই বোর্ডের দশম এবং দ্বাদশ শ্রেণীর বাকি পরীক্ষাগুলি কবে হবে তার শীঘ্রই জানিয়ে দেওয়া হবে। 

এ বছর জয়েন্ট এন্ট্রান্স মেইন্স দেবে প্রায় ৯ লক্ষ পরীক্ষার্থী। নিট দেবেন ১৬ লক্ষ জন। 

আগামীদিনে লকডাউন পরিস্থিতি লঘু হলেও বেশি দূরের সেন্টারে পরীক্ষা দিতে সমস্যায় পড়তে হতে পারে পরীক্ষার্থীদের। সে কথা ভেবে দুটি পরীক্ষার ক্ষেত্রেই পরীক্ষার্থীদের বাড়ির কাছের পরীক্ষাকেন্দ্র নির্বাচন করার সুযোগ দেওয়া হবে।

.