২ কোটি ১০ লক্ষ টাকার বেতনে ফেসবুকে চাকরি করতে চললেন জয়পুরের তরুণী

২০০৯ সালে একজন ইউসার হিসাবে ফেসবুকে সাইন আপ করার সময় জয়পুরের আস্থা আগরওয়াল কোনও দিনও বোধহয় ভাবেননি এই সোশ্যাল নেটওয়ার্কিং সংস্থা থেকেই তিনি কাজের প্রস্তাব পাবেন। আজারবাইজানে জুনিয়র অলিম্পিয়াডে গিয়ে কিছু বন্ধু হয়েছিল আস্থার, তাদের সঙ্গে যোগাযোগ বজায় রাখতেই ফেসবুকে অ্যাকাউন্ট খোলে সে।

Updated By: Dec 9, 2014, 01:01 PM IST
২ কোটি ১০ লক্ষ টাকার বেতনে ফেসবুকে চাকরি করতে চললেন জয়পুরের তরুণী

ওয়েব ডেস্ক: ২০০৯ সালে একজন ইউসার হিসাবে ফেসবুকে সাইন আপ করার সময় জয়পুরের আস্থা আগরওয়াল কোনও দিনও বোধহয় ভাবেননি এই সোশ্যাল নেটওয়ার্কিং সংস্থা থেকেই তিনি কাজের প্রস্তাব পাবেন। আজারবাইজানে জুনিয়র অলিম্পিয়াডে গিয়ে কিছু বন্ধু হয়েছিল আস্থার, তাদের সঙ্গে যোগাযোগ বজায় রাখতেই ফেসবুকে অ্যাকাউন্ট খোলে সে।

এই বছর মে মাসে ক্যালিফোরনিয়ায় ফেসবুক হেডকোয়ার্টারে সামার ইন্টার্নশিপের জন্য যান এই তরুণী।

দু'মাস ইন্টার্নশিপের পর ফেসবুক থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে চাকরির প্রস্তাব পান আস্থা।

এতদিন পর্যন্ত নিজের বেতন নিয়ে খুব একটা মাথা ঘামাননি এই জয়পুরের তরুণী। কন্তু হঠাৎ করেই একদিন বেতন নিয়ে হিসাব নিকাশ করার সময় তিনি উপলব্ধি করেন সাম্প্রতিক কালে মার্ক জুকারবার্গের সমস্ত চাকরি প্রস্তাবের মধ্যে তাঁর বেতনই সর্বোচ্চ।

বম্বে আইআইটি থেকে তাঁর অষ্টম সেমেস্টার খতম করেই আগামী বছর অক্টোবরে ফেসবুকের কর্মচারী রূপে যোগ দেবেন ২০ বছরের আস্থা।

২ কোটি ১০ লক্ষ টাকা বেতনে ফেসবুক জয়েন করতে চলেছেন আস্থা। এর সঙ্গেই থাকছে বোনাস।

তবে বেতনের থেকেও ফেসবুকে চাকরি পাওয়ায় বেশি আনন্দিত আস্থা। প্রসঙ্গত, গুগল থেকেও চাকরির প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু, ফেসবুক ফ্যান আস্থা বেছে নিয়েছেন তাঁর পছন্দের সোশ্যাল নেটওয়ার্কিং সাইটকেই।

 

 

 

 

.