উত্তরপ্রদেশ ভোটে বিজেপি কিছু মুসলিম প্রার্থী দিলে ভাল করত, মত নাকভির

বিজেপি মুসলিম সম্প্রদায়ের কিছু মানুষকে উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে টিকিট দিলে তা খুব ভাল হত, বললেন কেন্দ্রীয়মন্ত্রী তথা বিজেপি নেতা মুখতার আব্বাস নাকভি। তিনি আরও বলেন, বিজেপি সকলকে সঙ্গে নিয়ে উন্নয়নের পক্ষে তাই এই রাজ্যে ভারতীয় জনতা পার্টির সরকার গঠিত হলে মুসলিম সম্প্রদায়কে পর্যাপ্ত পরিমানে ক্ষতিপূরণ দেওয়া হবে। কিন্তু হঠাত্‍ কেন মুসলিমদের টিকিট দেওয়ার প্রসঙ্গটি তুললেন নাকভি?

Updated By: Feb 28, 2017, 11:30 AM IST
উত্তরপ্রদেশ ভোটে বিজেপি কিছু মুসলিম প্রার্থী দিলে ভাল করত, মত নাকভির

ওয়েব ডেস্ক: বিজেপি মুসলিম সম্প্রদায়ের কিছু মানুষকে উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে টিকিট দিলে তা খুব ভাল হত, বললেন কেন্দ্রীয়মন্ত্রী তথা বিজেপি নেতা মুখতার আব্বাস নাকভি। তিনি আরও বলেন, বিজেপি সকলকে সঙ্গে নিয়ে উন্নয়নের পক্ষে তাই এই রাজ্যে ভারতীয় জনতা পার্টির সরকার গঠিত হলে মুসলিম সম্প্রদায়কে পর্যাপ্ত পরিমানে ক্ষতিপূরণ দেওয়া হবে। কিন্তু হঠাত্‍ কেন মুসলিমদের টিকিট দেওয়ার প্রসঙ্গটি তুললেন নাকভি?

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের উত্তরপ্রদেশ নির্বাচনে একটি আসনেও মুসলিম প্রার্থী দেয়নি বিজেপি। ফলে নির্বাচনের প্রায় শেষের দিকে এসে এখন সিঁদুরে মেঘ দেখছে গেরুয়া শিবির, এমনটাই মনে করছে অনেকে। শোনা যাচ্ছে মুসলিম প্রার্থী না দেওয়ার বিষয়টি গত সপ্তাহে তুলেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও কেন্দ্রীয় জলসম্পদমন্ত্রী উমা ভারতীও। তাহলে কী জাতপাত ও ধর্মীয় মেরুকরণের রাজ্য বলে পরিচিত উত্তরপ্রদেশে মুসলিম ভোট কপালে জুটবে না বুঝে দুশ্চিন্তা বাড়ছে পদ্ম শিবিরে? রাজনৈতিক পর্যবেক্ষকদের একটা অংশের মতে সংখ্যালঘু ভোট হারানোর ভয়েই 'বিলম্ব বোধদয়' হয়েছে নাকভি, রাজনাথদের। তাঁরা এখন চেষ্টা করছেন শেষের দিকের দফাগুলোতে অন্তত প্রতিশ্রুতির বান ডেকে খানিকটা মুসলিম ভোট ঘরে তুলতে। (আরও পড়ুন- "আইসিসকে আমরা ভারতের জন্য চ্যালেঞ্জ হয়ে উঠতে দেব না" : রাজনাথ সিং)

.