''আমাকে বিষ খাইয়ে মারার চেষ্টা করেছে'', ISRO-র বিজ্ঞানীর বিস্ফোরক দাবি

তিনি দাবি করেছেন, 23 মে, 2017-তে তাঁকে ব্রেকফাস্টের সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ানো হয়েছিল। তার পরও তিনি বেঁচে যান। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jan 6, 2021, 12:52 PM IST
''আমাকে বিষ খাইয়ে মারার চেষ্টা করেছে'', ISRO-র বিজ্ঞানীর বিস্ফোরক দাবি

নিজস্ব প্রতিবেদন- ভারতর মহাকাশ গবেষণা কেন্দ্র (ISRO)-র বিজ্ঞানী তপন মিশ্রা (Tapan Misra) দাবি করেছেন, তাঁকে চার বছর আগে কেউ বা কারা বিষ খাইয়ে খুন করার চেষ্টা করেছিল। তবে সেবার কপালজোরে তিনি বেঁচে যান। তিনি দাবি করেছেন, 23 মে, 2017-তে তাঁকে ব্রেকফাস্টের সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ানো হয়েছিল। তার পরও তিনি বেঁচে যান। কে বা কারা, কেন তাঁকে খুনের চেষ্টা করেছিল, সেই সম্পর্কে তিনি কোনো তথ্য দিতে পারেননি। তবে তাঁকে যে মারার চেষ্টা হয়েছিল, সেই ব্যাপারে তিনি নিশ্চিত বলে দাবি করেছেন। 

ISRO-র সিনিয়র অ্যাডভাইসর তপন মিশ্রা (Tapan Misra) ফেসবুক পোস্টের মাধ্যমে এই বিস্ফোরক দাবি করেছেন। তিনি জানিয়েছেন, ২০১৭ সালে বেঙ্গালুরুতে একটি ইন্টারভিউ-এর জন্য গিয়েছিলেন তিনি। সেদিন ব্রেকফাস্ট-এর সঙ্গে বিষ মিশিয়ে তাঁকে খাওয়ানো হয়েছিল। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছে তিনি এই ব্যাপারে তদন্তের আর্জি জানিয়েছেন। তাঁকে খুনের চেষ্টার পিছনে কাদের হাত রয়েছে তা গোটা দেশের জানা উচিত বলে মনে করছেন ইসরো-র এই বিজ্ঞানী। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে, চার বছর আগে কেন তিনি এই নিয়ে মুখ খোলেননি! তপন মিশ্রার দাবি, তিনি চলতি মাসেই অবসর নেবেন। তাই এখন মন খুলে কথা বলতে পারছেন। 

আরও পড়ুন-  NRI-রা এবার ভোট দিতে পারবেন Postal Ballot-এ, ছাড়পত্র দিল বিদেশমন্ত্রক

তপন মিশ্রা আশঙ্কা করছেন, এমন দাবির পর ফের তাঁকে খুনের চেষ্টা করা হতে পারে। তাই তিনি সব কিছু প্রকাশ্যে জানিয়ে রাখতে চাইছেন। তিনি দাবি করেছেন, ২০১৭ সালে তাঁর খাবারের সঙ্গে Arsenic Trioxide মেশানো হয়েছিল। এই বিষ মানুষ মারার জন্য যথেষ্ট। তবে সেদিন কপালের জোরে তিনি বেঁচে যান। এর পর টানা দুবছর তাঁকে চিকিত্সার মধ্যে থাকতে হয়. AIIMS-এ তাঁর চিকিত্সা হয়েছিল। সেই রিপোর্টও তিনি ফেসবুক পোস্টের মাধ্যমে তুলে ধরেছেন। তপন মিশ্রার এমন দাবি ঘিরে হইচই শুরু হয়েছে। 

.