পঞ্জাবে আশান্তি সৃষ্টি করতে রাজ্যের হিন্দু সংগঠনগুলির নেতাদের ওপরে হামলার ছক কষছে ISI!

খালিস্তানি জঙ্গিদের ফের জোট বাঁধার সম্ভাবনার কথা মাথায় রেখে পঞ্জাবে একটি জয়েন্ট অপারেশন সেন্টার খোলার কথা ভাবছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এমনটাই খবর গোয়েন্দা সূত্রে।  

Updated By: Oct 13, 2020, 05:48 PM IST
পঞ্জাবে আশান্তি সৃষ্টি করতে রাজ্যের হিন্দু সংগঠনগুলির নেতাদের ওপরে হামলার ছক কষছে ISI!

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবে অশান্তি সৃষ্টির জন্য রাজ্যে কুখ্যাত দুষ্কৃতীদের কাজে লাগাচ্ছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। এমনটাই মনে করছেন গোয়েন্দারা।

আরও পড়ুন-'কোলাকুলিতেই মিটবে গ্যাপ!' আগামিকাল হুগলির তৃণমূল নেতৃত্বকে অভিষেকের অফিসে তলব

কীভাবে অশান্তি?  গোয়েন্দা সূত্রে খবর, পঞ্জাবের একাধিক ফেরার ও জেলবন্দি দুষ্কৃতীদের সঙ্গে যোগাযোগ করছে আইএসআই। এদের কাজ হবে পঞ্জাবের হিন্দু সংগঠনগুলির নেতাদের ওপর হামলা চালানো। ওই কাজ করার জন্য ইতিমধ্যেই ৫ কুখ্যাত দুষ্কৃতীর সঙ্গে যোগাযোগ করেছে পাক গুপ্তচর সংস্থা।

গোয়েন্দারা মনে করছেন, আইএসআইএর লক্ষ্য পঞ্জাবের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে দেওয়া। এর জন্য খালিস্তানি উগ্রপন্থীদের কাজে লাগিয়ে সীমান্ত পার করে অস্ত্র ঢুকিয়ে দেওয়া হচ্ছে। গত কয়েক মাসে অস্ত্র পাচার করতে গিয়ে ধরা পড়েছে বেশ কয়েকজন।

পঞ্জাবে অশান্তি সৃষ্টির জন্য তৈরি করা হয়েছে কাশ্মীর খালিস্তান রেফারেন্ডাম ফ্রন্ট। এদের কাজই হবে আইএসআইয়ের সঙ্গে খালিস্থানি জঙ্গিদের মেলবন্ধন ঘটিয়ে নাশকতার চেষ্টা করা। বিদেশেও খালিস্তান ও আজাদ কাশ্মীরের সমর্থকদের একজোট করার চেষ্টা হচ্ছে। এছাড়াও পাকিস্তানে যেসস খালিস্তানি জঙ্গি রয়েছে তাদের সঙ্গে একাধিক বৈঠক করেছে আইএসআই।

আরও পড়ুন- প্রকাশ্যেই 'বেলাগাম' দলীয় নেতৃত্ব, এটাই নাকি 'স্ট্র্যাটেজি'! ফাঁস তৃণমূলের হাঁড়ির খবর

এদিকে, খালিস্তানি জঙ্গিদের ফের জোট বাঁধার সম্ভাবনার কথা মাথায় রেখে পঞ্জাবে একটি জয়েন্ট অপারেশন সেন্টার খোলার কথা ভাবছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এমনটাই খবর গোয়েন্দা সূত্রে।
 

Tags:
.