লকডাউন কি বাড়ছে? জল্পনার মাঝেই ৩০ এপ্রিল পর্যন্ত বুকিং বন্ধ করল IRCTC

আরও ১৫ দিন লকডাউন জারি থাকার ইঙ্গিত? সেই প্রশ্নের উত্তর অবশ্য এখনও স্পষ্ট নয়। 

Updated By: Apr 7, 2020, 06:41 PM IST
লকডাউন কি বাড়ছে? জল্পনার মাঝেই ৩০ এপ্রিল পর্যন্ত বুকিং বন্ধ করল IRCTC

নিজস্ব প্রতিবেদন : ১৫ এপ্রিলই কি শিথিল হলে লকডাউন? সেই প্রশ্নের উত্তরের অপেক্ষাতেই এখন ভারতবাসী। আর তার মধ্যেই আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বুকিং বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করল আইআরসিটিসি। অর্থাত্, নির্ধারিত লকডাউন পিরিয়ডের পরে ১৫ দিন পর্যন্ত বন্ধ থাকছে রেলের টিকিট বুকিংয়ের পরিষেবা। অর্থাত্ আরও ১৫ দিন লকডাউন জারি থাকার ইঙ্গিত? সেই প্রশ্নের উত্তর অবশ্য এখনও স্পষ্ট নয়। 

কয়েকদিন আগেই অবশ্য সোশ্যাল মিডিয়ায় ১৫ এপ্রিল থেকে আইআরসিটিসির বুকিং আবার চালু হচ্ছে বলে গুজব ছড়িয়ে পড়ে। কিন্তু, সে জল্পনায় জল ঢেলে দিয়ে রেল কর্তৃপক্ষ জানায়, ২১ দিনের লকডাউন ঘোষণা হওয়ায় ১৫ তারিখের পরে যাত্রার জন্য নির্ধারিত ট্রেনগুলির বুকিং বন্ধই করা হয়নি। তাই 'বুকিং শুরু হয়েছে', বলাটা ভুল। সংবাদমাধ্যমের একাংশও এই ভুল খবর প্রচার করছে বলে জানিয়ে দেয় রেল মন্ত্রক।

রেলের বুকিং খুলছে কিনা তাই নিয়ে তুমুল জল্পনা শুরু হয় আমজনতার মধ্যেও। গত ২ ও ৩ এপ্রিল গুগলে সার্চ হওয়া প্রশ্নগুলির মধ্যে এটিই ছিল অন্যতম। 

তবে সেই প্রশ্নের উত্তর আজ আইআরসিটিসি নিজেই দিল তা বলাই যায়। আগামী ৩০ এপ্রিলের আগে পর্যন্ত বুকিং থাকছে বন্ধ। আইআরসিটিসি-র তিনটি ট্রেন, ২টি তেজস ট্রেন ও ১টি কাশী মহাকাল এক্সপ্রেসের বুকিং ওই দিন পর্যন্ত স্থগিত থাকবে। 

 

 

 

.