Intelligence Assembly: দিল্লিতে একজোট ৪০ দেশের গোয়েন্দা প্রধানরা, আলোচনায় চিন থেকে সন্ত্রাসবাদ

গুপ্তচরদের এই গুরুত্বপূর্ণ বৈঠকে চিন নিয়েও আলোচনা হবে

Updated By: Apr 25, 2022, 12:02 PM IST
Intelligence Assembly: দিল্লিতে একজোট ৪০ দেশের গোয়েন্দা প্রধানরা, আলোচনায় চিন থেকে সন্ত্রাসবাদ

নিজস্ব প্রতিবেদন: গোটা বিশ্বে ভারতের শক্তি বৃদ্ধি পেয়েছে এবং এই কারণেই গত কয়েক মাসে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন থেকে শুরু করে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন দিল্লি সফর করেছেন। বর্তমানে দেশের রাজধানী দিল্লিতে ৪০টি দেশের গোয়েন্দা সংস্থার গুরুত্বপূর্ণ বৈঠক চলছে।

বিশ্বের ৪০ টিরও বেশি দেশের গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা বর্তমানে ভারত সফরে রয়েছেন এবং সোমবার দিল্লিতে গোয়েন্দা সংস্থাগুলির একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। সন্ত্রাস, মাদক ও বর্তমানে বিশ্বের সামনে উদ্ভুত সংকট নিয়ে এই বৈঠকে আলোচনা হবে।

সূত্র মারফত জানা গেছে, গোয়েন্দা সংস্থার বৈঠকে কানাডা, ব্রিটেন, ফ্রান্স ও ইউরোপের দেশগুলোর গোয়েন্দাকর্তারা অংশ নিচ্ছেন। এছাড়াও বহু দেশের গোয়েন্দাকর্তারাও দিল্লিতে ভিড় জমিয়েছেন। বৈঠকে উপস্থিত থাকতে পারেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালও।

আরও পড়ুন: অনলাইন পেমেন্টের মাধ্যমে ডিজিটাল অর্থনীতি তৈরির লক্ষ্য ভারতে, জানালেন মোদী

গুপ্তচরদের এই গুরুত্বপূর্ণ বৈঠকে চিন নিয়েও আলোচনা হবে। চিনের সঙ্গে ভারতের দীর্ঘদিনের সীমান্ত বিরোধ রয়েছে। গালওয়ানের ঘটনার পর প্রতিবেশী চিনের সঙ্গে ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতি হয়েছে।

২৪ এবং ২৫ এপ্রিল দিল্লিতে এই বৈঠক হবে। রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং (RAW) এবং ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল সেক্রেটারিয়েট (NSCS) এই বৈঠকের আয়োজন করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.