অনলাইন পেমেন্টের মাধ্যমে ডিজিটাল অর্থনীতি তৈরির লক্ষ্য ভারতে, জানালেন মোদী

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার তার রেডিও অনুষ্ঠান 'মন কি বাত'-এ দেশের জনগণের উদ্দেশে ভাষণ দিয়েছেন।  সেই ভাষণ থেকেই প্রধানমন্ত্রী মোদী জনগণকে দেশে UPI পেমেন্ট সিস্টেমকে শক্তিশালী করার আহ্বান জানান।  

Updated By: Apr 25, 2022, 07:35 AM IST
অনলাইন পেমেন্টের মাধ্যমে ডিজিটাল অর্থনীতি তৈরির লক্ষ্য ভারতে, জানালেন মোদী
নরেন্দ্র মোদী

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার তার রেডিও অনুষ্ঠান 'মন কি বাত'-এ দেশের জনগণের উদ্দেশে ভাষণ দিয়েছেন।  সেই ভাষণ থেকেই প্রধানমন্ত্রী মোদী জনগণকে দেশে UPI পেমেন্ট সিস্টেমকে শক্তিশালী করার আহ্বান জানান।  

এদিন নরেন্দ্র মোদী বলেন, "মানুষের 'ক্যাশলেস ডেআউট'-এর জন্য যাওয়া উচিত। এখন এমনকি ছোট গ্রাম ও শহরেও মানুষ ইউপিআই ব্যবহার করছে। এর ফল্র দোকানদার এবং গ্রাহক উভয়ই উপকৃত হচ্ছে। অনলাইন পেমেন্ট দেশে ধীরে ধীরে ডিজিটাল অর্থনীতির বিকাশ ঘটাচ্ছে। প্রতিদিন প্রায় ২০ হাজার  কোটি টাকার অনলাইন লেনদেন হচ্ছে।" 

ভারতকে 'ডিজিটাল ইন্ডিয়া' বানানোর কথা জানিয়েছিলেন মোদী৷ এদিন সেই প্রসঙ্গ এনে তিনি বলেন, "এখন ছোট শহর এবং বেশিরভাগ গ্রামেই মানুষ ইউপিআই-এর মাধ্যমে লেনদেন করছে। ডিজিটাল ইকোনমি থেকেও দেশে একটা সংস্কৃতির জন্ম হচ্ছে।" 

এর পাশাপাশি প্রধানমন্ত্রীর সংগ্রহশালার বিষয়েও কথা বলেন মোদী। তিনি আরও উল্লেখ করেছেন যে বাবাসাহেব আম্বেদকরের জন্মবার্ষিকীতে ১৪ এপ্রিল উদ্বোধন হওয়া প্রধানমন্ত্রী সংগ্রহালয় সম্পর্কে সারা দেশের লোকেরা তাকে চিঠি লিখেছেন। প্রধানমন্ত্রীদের অবদান স্মরণ করার জন্য ভারতের স্বাধীনতার ৭৫ বছরের চেয়ে ভাল সময় আর হতে পারে না, এমনটাই বলেন তিনি।

মোদী বলেন,  “দেশ একটি  প্রধানমন্ত্রী সংগ্রহালয় পেয়েছে, এটি দেশের মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে। এটা গর্বের বিষয় যে আমরা প্রধানমন্ত্রীদের অবদানকে স্মরণ করছি, এটি দেশের যুবকদের তাদের মানসিকতার সঙ্গে যুক্ত করছে।"  উল্লেখ্য, এটি ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাসিক রেডিও অনুষ্ঠানের ৮৮ তম পর্ব।

আরও পড়ুন, Oyo Rooms Viral Tweet: Oyo-তে বছরখানেক আগে দেওয়া বকশিস ফেরত চাইলেন গ্রাহক, এরপর যা ঘটল...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.