যাত্রীকে ৫টাকা বেশি দামে জলের বোতল বিক্রি! IRCTC কনট্রাক্টরকে ১ লাখ জরিমানা রেলের

চলতি বছরের ১ এপ্রিল থেকে এই আম্বালা ডিভিশনে ইতিমধ্যেই  ১০০০-এরও বেশি অনুমোদনহীন ভেন্ডরকে শাস্তিপ্রদান করা হয়েছে। এখন ১৫ দিনের একটা স্পেশাল ড্রাইভ শুরু হয়েছে। 

Updated By: Dec 17, 2022, 07:06 PM IST
যাত্রীকে ৫টাকা বেশি দামে জলের বোতল বিক্রি! IRCTC কনট্রাক্টরকে ১ লাখ জরিমানা  রেলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জলের বোতলের দাম বাবদ যাত্রীর কাছ থেকে ৫ টাকা বেশি দাম নিয়েছিল আইআরসিটিসি কনট্রাক্টর। যার জন্য কড়া মাশুল গুনতে হল ওই কনট্রাক্টরকে। ওই কনট্রাক্টরের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল ভারতীয় রেল। জলের বোতলের দাম ৫ টাকা বেশি নেওয়ার জন্য ওই কনট্রাক্টরকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভারতীয় রেল।

অভিযুক্ত ওই কনট্রাক্টরের নাম চন্দ্র মউলি মিশ্র। উত্তরপ্রদেশের গোন্দার বাসিন্দা ওই কনট্রাক্টর আইআরসিটিসির লাইসেন্স প্রাপ্ত ছিলেন। তাঁর বিরুদ্ধে চণ্ডীগড়-লখনউ ট্রেনের এক যাত্রী অভিযোগ করেন যে, যে জলের বোতলের প্যাকেটজাত মূল্য ১৫ টাকা, সেই জলের বোতলের দাম ৫টাকা বেশি নেওয়া হচ্ছে। ২০ টাকা করে বিক্রি হচ্ছে এক-একটি জলের বোতল। এই অভিযোগ পাওয়ার পরই ভারতীয় রেলের আম্বালা ডিভিশনের তরফে ওই কনট্রাক্টরকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। 

প্রসঙ্গত, চণ্ডীগড়-লখনউ ওই ট্রেনটিতে কোনও প্যান্ট্রি কার ছিল না। তাই আইআরসিটিসির অনুমোদনপ্রাপ্ত ভেন্ডরদের উপরই নির্ভর করতে হত যাত্রীদের। অভিযুক্ত কনট্রাক্টর চন্দ্র মউলি মিশ্রকে এ বছর ১ ডিসেম্বরই কনট্রাক্ট দেয় আইআরসিটিসি। এই ঘটনার পর নড়েচড়ে বসেছে রেল  কর্তৃপক্ষ। বিবৃতি জারি করে রেলের তরফে জানিয়েছে, এ ধরনের অন্যায় কোনওভাবেই বরদাস্ত করা হবে না। চলতি বছরের ১ এপ্রিল থেকে এই আম্বালা ডিভিশনে ইতিমধ্যেই  ১০০০-এরও বেশি অনুমোদনহীন ভেন্ডরকে শাস্তিপ্রদান করা হয়েছে। এখন ১৫ দিনের একটা স্পেশাল ড্রাইভ শুরু হয়েছে। যার মাধ্যমে বেশি দাম নেওয়া হলেই ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন, বউয়ের সঙ্গে ঝগড়া, ২ বছরের দুধের শিশুকে ৩ তলার বারান্দা থেকে ছুঁড়ল বাবা!

WATCH: ভারতের এই বিলাসবহুল ট্রেনের ১টি টিকিটের দাম প্রায় ২০ লাখ! দেখুন অন্দরমহল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.