Rail News: পুজো-দীপাবলিতে যাত্রীদের জন্য সুখবর, বেশ কয়েকটি রুটে স্পেশাল ট্রেন চালাবে রেল

উৎসবের মরশুমে বারানসী থেকে বৈষ্ণোদেবী পর্যন্ত বিশেষ ট্রেন চালানোর সিধান্ত নিয়েছে রেল। তাছাড়াও হরিদ্বার থেকে কলকাতা পর্যন্ত চলবে বিশেষ ট্রেন। ট্রেনটি বিহারের আরা এবং পাটনার উপর দিয়ে যাবে

Updated By: Sep 24, 2022, 07:02 PM IST
Rail News: পুজো-দীপাবলিতে যাত্রীদের জন্য সুখবর, বেশ কয়েকটি রুটে স্পেশাল ট্রেন চালাবে রেল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোর মুখে সুখবর। যাত্রীস্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে পুজোর মরশুমে বেশ কয়েকটি স্পেশাল ট্রেন চালাতে চলেছে রেলমন্ত্রক। চলতি মাসের দুর্গাপুজো, আগামী মাসে রয়েছে দীপাবলি, তাছাড়াও রয়েছে ছটপুজো। সুতরাং এই সময় বহু মানুষ কাজের জায়গা থেকে বাড়ি ফিরবেন। থাকবে ভ্রমণপ্রেমীদের চাপ। পুজোর মরশুমে সাধারণ মানুষ যেন অসুবিধায় না পড়েন সে কারণেই আগে থেকেই ব্যবস্থা নিতে চাইছে রেলমন্ত্রক। প্রসঙ্গত, পুজোর মরশুমে ভিড় এড়াতে আগে থেকেই বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ-পূর্ব রেল। দক্ষিণ-পূর্ব রেলের ঘোষণা অনুযায়ী, এবার শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি সাপ্তাহিক ট্রেন বেশি চলবে। ২ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত চলবে শিয়ালদহ-গোরক্ষপুর স্পেশাল ট্রেন।

আরও পড়ুন- গেমিং অ্যাপ বানিয়ে বিপুল টাকা প্রতারণা, গাজিয়াবাদ থেকে পাকড়াও আমির খান 

উৎসবের মরশুমে যাত্রী সুবিধার্থে ভারতীয় রেল প্রায় ১৫ স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এই ট্রেনগুলির মাধ্যমে বিশেষভাবে উপকৃত হবেন বিহার এবং উত্তরপ্রদেশের মানুষ। এই নিয়ে রেলমন্ত্রক বিবৃতিও জারি করেছে। রেলমন্ত্রক তাঁদের ট্যুইটার হ্যাণ্ডেলে  জানিয়েছে, ‘ভারতীয় রেল উৎসবের মরশুমে আপনার জন্য বিশেষ ট্রেন চালাচ্ছে। এই উৎসবের মরশুমে আপনি আনন্দে মেতে উঠুন আপনার পরিবার এবং বন্ধুবান্ধবদের সঙ্গে। উৎসবের মরশুমে এই স্পেশাল ট্রেনে সিট বুক করে ফেলুন তাড়াতাড়ি।‘ যাত্রীরাও রেলের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। তাঁদের বক্তব্য দুর্গাপুজোর মরশুমে অনেকেই ট্রেনের টিকিট না মেলায় হা’হুতাশ করেন। কিন্তু স্পেশাল ট্রেন চালানোর ফলে এবার তাঁদের ভোগান্তি অনেকাংশে কম হবে। হাওড়া-রক্সৌলের মধ্য়ে পুজোর মরশুমে চলবে বিশেষ ট্রেন। ১ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত চলবে বিশেষ ট্রেনটি।  

উৎসবের মরশুমে বারানসী থেকে বৈষ্ণোদেবী পর্যন্ত বিশেষ ট্রেন চালানোর সিধান্ত নিয়েছে রেল। তাছাড়াও হরিদ্বার থেকে কলকাতা পর্যন্ত চলবে বিশেষ ট্রেন। ট্রেনটি বিহারের আরা এবং পাটনার উপর দিয়ে যাবে। তবে শুধুমাত্র যে যাত্রীস্বাছন্দ্যের কথা মাথায় রাখা হচ্ছে তা নয়। পুজোয় বিশেষ ট্রেন চালিয়ে অতিরিক্ত লাভের পথও খোলা রাখতে চাইছেন তাঁরা। ফলে উৎসবের মরশুমে যে রেলের আয় বাড়তে চলেছে সে নিয়ে সন্দেহ নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.