দেশে তৈরি অস্ত্র দিয়েই লড়তে হবে, মন্তব্য সেনাপ্রধানের

সেনাপ্রধান বলেন, সেনাবাহিনীর প্রতিটি বিভাগকে প্রযুক্তিগতভাবে আরও উন্নত করতে হবে। তারপরে আমাদানি করা অস্ত্রের উপরে নির্ভরতা কমাতে হবে

Updated By: Jan 8, 2018, 03:24 PM IST
দেশে তৈরি অস্ত্র দিয়েই লড়তে হবে, মন্তব্য সেনাপ্রধানের

ওয়েব ডেস্ক: ভারতীয় সেনাবাহিনীর অস্ত্রসস্ত্র আরও উন্নত করতে হবে। কারণ, আগামী দিনে লড়াইয়ের ময়দান ও পরিস্থিতি অনেকটাই বদলে ‌যাবে, মন্তব্য সেনাপ্রধান বিপিন রাওয়াতের। শুধু তাই নয়, দেশে তৈরি অস্ত্র ব্যবহারের উপরে এদিন জোর দিয়েছেন সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত।

সোমবার সেনাবহিনীর এক সেমিনারে রাওয়াত বলেন, ভারতের সশত্র বাহিনী প্রযুক্তিগতভাবে বেশ উন্নত। তবুও সেনাকে আরও উন্নত হাতিয়ার দিতে হবে। কারণ প্রযুক্তিতে ভর করেই লড়াই হবে আগামী দিনে।
আরও পড়ুন-পিকনিকে বচসা, ‘শ্লীলতাহানি’র প্রতিবাদে রেল অবরোধ, ধুন্ধুমারকাণ্ড দত্তপুকুরে

সেনাপ্রধান বলেন, সেনাবাহিনীর প্রতিটি বিভাগকে প্রযুক্তিগতভাবে আরও উন্নত করতে হবে। তারপরে আমাদানি করা অস্ত্রের উপরে নির্ভরতা কমাতে হবে। ভারতের মতো একটি দেশের উচিত দেশে তৈরি অস্ত্রের উপরে নির্ভর করে লড়াই করা।

সেনাবাহিনীর জন্য আধুনিক অস্ত্র ও ‌যুদ্ধ সরঞ্জাম কেনার ব্যাপারে বেশ কিছুদিন ধরে জোর আলোচনা চলছে। ইতিমধ্যেই বুটেলপ্রুফ জ্যাকেট ও অন্যান্য সরঞ্জাম কেনার ব্যাপারে পদক্ষেপ নিয়েছে সরকার। তবে দেশিয় উৎপাদকরা ‌যদি সহায়তা করে তাহলে আমরা দেশে তৈরি সরঞ্জাম দিয়েই অনেকদূর এগিয়ে ‌যেতে পারি, বলে মন্তব্য করলেন সেনাপ্রধান।

.