পাকিস্তানকে কোণঠাসা করতে আন্তর্জাতিক মঞ্চেও চাপ বাড়াল ভারত

পাকিস্তানকে কোণঠাসা করতে এবার আন্তর্জাতিক মঞ্চেও চাপ বাড়াল ভারত। নজর এড়িয়ে পরমাণু শক্তির সম্ভার বাড়ানো এবং জঙ্গি গোষ্ঠীগুলির সঙ্গে পাক প্রশাসনের সমঝোতা গোটা পৃথিবীর কাছে বিপদ। এমন চলতে থাকলে বিশ্বশান্তি নষ্ট হবে। রাষ্ট্রসংঘে এমনটাই জানিয়েছে ভারত। একইসঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসার আগে রাশিয়াকেও বার্তা দিয়েছে নয়াদিল্লি। ভারতের তরফে আর্জি জানানো হয়েছে ,সন্ত্রাসের মদতদাতা পাকিস্তানকে সামরিক সহায়তা বন্ধ করার। এখবর জানিয়েছেন ভারতীয় রাষ্ট্রদূত পঙ্কজ শরণ।

Updated By: Oct 12, 2016, 09:43 AM IST
পাকিস্তানকে কোণঠাসা করতে আন্তর্জাতিক মঞ্চেও চাপ বাড়াল ভারত

ওয়েব ডেস্ক: পাকিস্তানকে কোণঠাসা করতে এবার আন্তর্জাতিক মঞ্চেও চাপ বাড়াল ভারত। নজর এড়িয়ে পরমাণু শক্তির সম্ভার বাড়ানো এবং জঙ্গি গোষ্ঠীগুলির সঙ্গে পাক প্রশাসনের সমঝোতা গোটা পৃথিবীর কাছে বিপদ। এমন চলতে থাকলে বিশ্বশান্তি নষ্ট হবে। রাষ্ট্রসংঘে এমনটাই জানিয়েছে ভারত। একইসঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসার আগে রাশিয়াকেও বার্তা দিয়েছে নয়াদিল্লি। ভারতের তরফে আর্জি জানানো হয়েছে ,সন্ত্রাসের মদতদাতা পাকিস্তানকে সামরিক সহায়তা বন্ধ করার। এখবর জানিয়েছেন ভারতীয় রাষ্ট্রদূত পঙ্কজ শরণ।

আরও পড়ুন আতঙ্কের নাম যখন ঘুড়ি

অন্যদিকে, সার্জিকাল স্ট্রাইকের জন্য যখন সেনাকে কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ, ঠিক তখনই সেনাবাহিনীর জন্য চরম সিদ্ধান্ত নিল মোদী সরকার। একধাক্কায় ষাট শতাংশ হারে পেনশন কমে গেল প্রতিবন্ধী সৈনিকদের। সপ্তম বেতন কমিশনের সুপারিশ মোতাবেক এক নয়া নীতি কার্যকর করেছে কেন্দ্র।

আরও পড়ুন জীবনের ১৮ নম্বর A মার্কা পুজোটাও এসে গেল

.