মদন মিত্রকে জেরায় বাধা সিবিআইকে, আইবির কাছে রিপোর্ট চাইল কেন্দ্র

Updated By: Dec 14, 2014, 09:23 PM IST
মদন মিত্রকে জেরায় বাধা সিবিআইকে, আইবির কাছে রিপোর্ট চাইল কেন্দ্র

মদন মিত্রকাণ্ডে সিবিআইকে বাধা দেওয়ার ঘটনায় আইবির কাছে রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সিবিআই গোয়েন্দাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন আইবিও। এই ঘটনায় হাইকোর্টের স্বতঃপ্রণোদিত রিপোর্ট চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অশোক গাঙ্গুলির।

সারদাকাণ্ডে গ্রেফতারির পর শনিবার আলিপুর আদালতে হাজির করা হয় মদন মিত্রকে। ওই দিন কোর্ট চত্বরে বিক্ষোভ দেখান তৃণমূল সমর্থকেরা। ভাঙা হয় পুলিসের ব্যারিকেড। আদালতের ভেতরে সিবিআইয়ের আইনজীবীদের সওয়ালে বাধা দেন তৃণমূল সমর্থক আইনজীবীরা। পরে ভাঙচুর করা হয় পুলিসের গাড়ি। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কলকাতায় তদন্তকারী সিবিআই কর্তারা কতটা নিরাপদ তা জানতে চেয়ে ইতিমধ্যেই  চাওয়া হয়েছে আইবি রিপোর্ট।  কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আশঙ্কা, যে কোনও মুহুর্তে হামলার শিকার হতে পারেন তদন্তকারী সিবিআই কর্তারা । শনিবারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সেভ ডেমোক্রেসি ফোরামও। এই ঘটনায় হাইকোর্টের স্বতঃপ্রণোদিত রিপোর্ট চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অশোক গাঙ্গুলি।

এ দিন নাম না করে পারুইয়ের প্রসঙ্গও তোলেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।  তাঁর প্রশ্ন, সেখানে একশো চুয়াল্লিশ ধারা লাগু হলেও শনিবার আলিপুর কোর্ট চত্বরে কেন জারি করা হয়নি ১৪৪ ধারা? রাজ্যের বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে রবিবার একগুচ্ছ কর্মসূচির ঘোষণা করে সেভ ডেমোক্রেসি ফোরাম।

 

.