আহমেদাবাদে রথযাত্রার প্রস্তুতি শেষ; মঙ্গল আরতি করলেন অমিত শাহ, দেখুন

রথযাত্রার সাতদিনের উত্সব উপলক্ষ্যে পুরীতে সমবেত হয়েছেন হাজার হাজার মানুষ

Updated By: Jul 4, 2019, 08:38 AM IST
আহমেদাবাদে রথযাত্রার প্রস্তুতি শেষ; মঙ্গল আরতি করলেন অমিত শাহ, দেখুন

নিজস্ব প্রতিবেদন: রথযাত্রা উপলক্ষ্যে দেশের বিভিন্ন অংশে সকাল থেকেই শুরু হয়েছে প্রস্তুতি। জনারণ্য পুরী। আহমেদাবাদের ৪৫০ বছর পুরনো জগন্নাথ মন্দির থেকেও আজ বের হবে রথ। তার আগে সেখানে শুরু হয়েছে মঙ্গল আরতি। সেই আরতিতে সামিল হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ও তাঁর পত্নি সোনাল শাহ।

আরও পড়ুন-হেরেও সেমিতে নিশ্চিত কিউয়িরা, কী রকম 'দৈবযোগ' হলে পাকিস্তানের দরজা খুলবে? 

জগন্নাথ, সুভদ্রা ও বলরামকে নিয়ে রথযাত্রার প্রস্তুতি শেষ পর্যায়ে। আহমেদাবাদে ওই তিন প্রতিমাকে রাখা হয়েছে বিশাল রথে। যাত্রার আগে সাতসকালে সেখানে শুরু হয়েছে পুজো-আরতি। কয়েক হাজার মানুষের সঙ্গে সেই আরতিতে যোগ দিলেন অমিত শাহও। দেশের যেসব জায়গায় রথযাত্রায় বিশাল শোভাযাত্রা হয় তাদের মধ্যে একটি আহমেদাবাদ।

আরও পড়ুন-মর্মান্তিক! ভবানীপুর ক্লাবে অনুশীলনের সময়ে আচমকাই মৃত্যু তরুণী বক্সারের

অন্যদিকে, রথযাত্রার সাতদিনের উত্সব উপলক্ষ্যে পুরীতে সমবেত হয়েছেন হাজার হাজার মানুষ। পুরীর রাস্তায় নেমে সংকীর্তন করেছেন মানুষজন। গতকাল রাত থেকেই তিনটি রথ রাখা রয়েছে পুরীর জগন্নাথ মন্দিরের বাইরে। শহরজুড়ে ব্যবস্থা করা হয়েছে কড়া নিরাপত্তার। বিশেষ করে যে আড়াই কিমি পথে রথ যাবে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে সেই রাস্তা। মোতায়েন করা হয়েছে ১০০০০ নিরাপত্তাকর্মী। জনতার ওপরে নজর রাখা হচ্ছে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে।  

.