পুজোর মুখে সস্তা হতে পারে বাড়ি, গাড়ি কেনা!

পুজোর মুখে সুখবর। সস্তা হতে পারে বাড়ি ও গাড়ি কেনা। কারণ রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রেপো রেট একধাক্কায় কমিয়ে দিয়েছে ২৫ বেসিস পয়েন্ট। আজই রেপো রেট কমানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উজিত প্যাটেল। আর এই রেপো রেট কমানোর ফলেই সস্তা হতে পারে গৃহঋণ ও গাড়িঋণ। কমতে পারে সুদের হার।

Updated By: Oct 4, 2016, 04:31 PM IST
পুজোর মুখে সস্তা হতে পারে বাড়ি, গাড়ি কেনা!

ওয়েব ডেস্ক : পুজোর মুখে সুখবর। সস্তা হতে পারে বাড়ি ও গাড়ি কেনা। কারণ রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রেপো রেট একধাক্কায় কমিয়ে দিয়েছে ২৫ বেসিস পয়েন্ট। আজই রেপো রেট কমানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উজিত প্যাটেল। আর এই রেপো রেট কমানোর ফলেই সস্তা হতে পারে গৃহঋণ ও গাড়িঋণ। কমতে পারে সুদের হার।

ছয় বছরে প্রথম এতটা কমল রেপো রেট। রেপো রেট কমে দাঁড়াল ৬.২৫ শতাংশে। এর আগে গভর্নর রঘুরাম রাজনের বিরুদ্ধে প্রধান অভিযোগই ছিল রেপো রেট চড়া রেখে দেওয়া। একইরকমভাবে কমছে রিভার্স রেপো রেটও। রিভার্স রেপো হচ্ছে ৫.৭৫ শতাংশ।

রেপো রেট কমানোয় সাধারণ মানুষের জন্য কম সুদে বাড়ি, গাড়িঋণের সঙ্গে কর্পোরেট ঋণের ক্ষেত্রেও সুবিধা হবে বলে আশা। পাশাপাশি বছরের বাকি সময়টা মূল্যবৃদ্ধিও নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

.