সুখবর! কমতে পারে জীবনদায়ী ওষুধের দাম, অখুশি ওষুধ নির্মাতারা

কমছে জীবনদায়ী ওষুধ দাম! সূত্রে খবর, খুব শীঘ্রই এইডস, ডায়াবেটিস, ক্যান্সারের মত ব্যয়বহুল অসুখের চিকিত্সার জন্য প্রয়োজনীয় ওষুধের দাম কমতে পারে।

Updated By: Sep 8, 2015, 02:08 PM IST

ওয়েব ডেস্ক: কমছে জীবনদায়ী ওষুধ দাম! সূত্রে খবর, খুব শীঘ্রই এইডস, ডায়াবেটিস, ক্যান্সারের মত ব্যয়বহুল অসুখের চিকিত্সার জন্য প্রয়োজনীয় ওষুধের দাম কমতে পারে।

চলতি বছরে জুলাইয়ে শীর্ষ আদালত জীবনদায়ী ওষুধের মূল্য পুনর্বিবেচনা করার কথা বলেছিল কেন্দ্রীয় সরকারকে। আকাশ ছোঁয়া জীবনদায়ী ওষুধের দাম কমলে যে সাধারণ মানুষের চিকিত্সা চালানো অনেকটাই সুবিধা হবে এনিয়ে কোনও সন্দেহ নেই। তবে মার্জিন কমানোর জন্য ওষুধ নির্মাতাদের সঙ্গে বৈঠকে বসার কথা জানানো হয়েছে সরকারের তরফ থেকে।

রসায়ন ও সার বিষয়ক মন্ত্রী হংসরাজ গঙ্গারাম অহির জানিয়েছেন, "পুরানো ওষুধের মূল্য তালিকায় ফিরে যাওয়ার কথা ভাবা হচ্ছে। এই বিষয় নিয়ে স্বাস্থ্যমন্ত্রক কাজ করছে। ওষুধ অংশীদারিদের পরামর্শ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।" তিনি আরও জানান, "ওষুধ নির্মাতাকারী, এনজিও ও অন্যান্য সংস্থার সঙ্গে কথাবার্তা চলছে। এখনও পর্যন্ত কোন সময়সীমা দেওয়া হচ্ছে না। সবার মতামত নিয়েই সিদ্ধান্ত নেওয়া হবে।"

যদিও সরকারের প্রস্তাবে অখুশি ওষুধ নির্মাতারা।

.