অতি বৃষ্টিতে ভাসছে গোটা উত্তর ভারত, দিল্লিতে রেকর্ড বৃষ্টিপাত

অতিবৃষ্টিতে ভাসছে গোটা উত্তর ভারত। জলমগ্ন রাজধানী দিল্লির একাধিক এলাকা। হিমাচল প্রদেশে বন্যার ভ্রুকুটি। উত্তরাখণ্ডে স্থগিত চারধাম যাত্রা। এমনকি মরুরাজ্য রাজস্থানেও ভারী বৃষ্টি হয়েছে।

Updated By: Jul 12, 2015, 01:39 PM IST
অতি বৃষ্টিতে ভাসছে গোটা উত্তর ভারত, দিল্লিতে রেকর্ড বৃষ্টিপাত
জলের তলায় রাজধানী (ছবি-টুইটার)

ওয়েব ডেস্ক: অতিবৃষ্টিতে ভাসছে গোটা উত্তর ভারত। জলমগ্ন রাজধানী দিল্লির একাধিক এলাকা। হিমাচল প্রদেশে বন্যার ভ্রুকুটি। উত্তরাখণ্ডে স্থগিত চারধাম যাত্রা। এমনকি মরুরাজ্য রাজস্থানেও ভারী বৃষ্টি হয়েছে।

এল নিনোর প্রভাব বিতর্ক এখন অতীত। সেসব পিছনে ফেলে চুটিয়ে ব্যাটিং করছে মৌসুমী বায়ু। যার জেরে বানভাসি উত্তর ভারতের বিস্তীর্ণ অঞ্চল। রাজধানী দিল্লির মহিপালপুর ও ITO জাংশনে পরিবহণ ব্যবস্থা বিঘ্নিত। হিমাচল প্রদেশে জারি করা হয়েছে বন্যা সতর্করা। ফুঁসছে রবি, বিপাশা, শতদ্রুর মতো নদী।

চাম্বা ও কুলু উপত্যকায় রাস্তা ভেসে গিয়ে ব্যাহত যোগাযোগ ব্যবস্থা। উত্তরাখণ্ডে চারধাম যাত্রা বন্ধ। ধসে আটকে পড়েছেন বহু পূণ্যার্থী। পঞ্জাব ও হরিয়ানার বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি হয়েছে। এমনকি মরুরাজ্য রাজস্থানের একাধিক জেলাতেও স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি রেকর্ড হয়েছে। যদিও মরুভূমির দিকের জেলাগুলিতে মৌসুমী বায়ু এখনও পৌছয়নি। পূর্ব ও দক্ষিণ পশ্চিম উপকূলের রাজ্যগুলিতেও স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হয়েছে।

.