অব তক ৯- আসারামের বিরুদ্ধে সাক্ষী দেওয়া কৃপাল সিংয়ের গুলি লেগে মৃত্যু

ব্যপমকাণ্ডে একের পর এক সাক্ষীর খুন হয়ে যাওয়া নিয়ে দেশ তোলপাড়। এরই মধ্যে হামলা, আসারাম বাপুর বিরুদ্ধে ধর্ষণ মামলায় প্রধান সাক্ষী কৃপাল সিংয়ের ওপর। কাল গুলি করা হয় তাঁকে। সকালে মৃত্যু হয়েছে কৃপালের। হামলা হয় উত্তরপ্রদেশের শাহজাহানপুরে। এই নিয়ে আসারাম-মামলায় এখনও পর্যন্ত হামলার শিকার ন-জন সাক্ষী। কৃপাল সিংকে নিয়ে মৃত্যুও হয়েছে  তিনজন সাক্ষীর।  বড়সড় প্রশ্নের মুখে সাক্ষীদের নিরাপত্তা। প্রশ্ন, পুলিস-প্রশাসন এবিষয়ে কী করছে?  

Updated By: Jul 12, 2015, 11:36 AM IST
অব তক ৯- আসারামের বিরুদ্ধে সাক্ষী দেওয়া কৃপাল সিংয়ের গুলি লেগে মৃত্যু

ওয়েব ডেস্ক: ব্যপমকাণ্ডে একের পর এক সাক্ষীর খুন হয়ে যাওয়া নিয়ে দেশ তোলপাড়। এরই মধ্যে হামলা, আসারাম বাপুর বিরুদ্ধে ধর্ষণ মামলায় প্রধান সাক্ষী কৃপাল সিংয়ের ওপর। কাল গুলি করা হয় তাঁকে। সকালে মৃত্যু হয়েছে কৃপালের। হামলা হয় উত্তরপ্রদেশের শাহজাহানপুরে। এই নিয়ে আসারাম-মামলায় এখনও পর্যন্ত হামলার শিকার ন-জন সাক্ষী। কৃপাল সিংকে নিয়ে মৃত্যুও হয়েছে  তিনজন সাক্ষীর।  বড়সড় প্রশ্নের মুখে সাক্ষীদের নিরাপত্তা। প্রশ্ন, পুলিস-প্রশাসন এবিষয়ে কী করছে?  

ক দিন আগে গডম্যান আসারাম বাপুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের ঘটনার অন্যতম মুখ্য সাক্ষীর উপর গুলি চলে উত্তরপ্রদেশে। গতকাল উত্তর প্রদেশের শাহজাহনপুরে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন বছর ৩৫-এর কৃপাল সিং। এই সময় ওপর একটি বাইকে দুই দুষ্কৃতী এসে পিছন থেকে কৃপাল সিংয়ের উপর গুলি চালায়। এর আগেও এই দু'জন কৃপাল সিংকে সাক্ষ্যদান থেকে সরে আসার হুমকি দিয়েছিল বলে অভিযোগ। কৃপাল সিংয়ের উপর গুলি চালিয়ে দুও আততায়ী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

''বাজার থেকে বাড়ি ফিরছিলেন উনি (কৃপাল সিং)। এই সময় দুই দুষ্কৃতী পিছন থেকে ওনার উপর গুলি চালায়। আশারাম মামলায় উনি সাক্ষী ছিলেন...আশারামের বিরুদ্ধে মুখ খুললে ওনাকে ওরা আগেই খুন করার হুমকি দিয়েছিল। ওরা ওঁকে ছাড়ল না।'' মন্তব্য করেছেন ১৬ বছরের কিশোরীর বাবা। এই কিশোরীকেই ধর্ষণের অভিযোগ আসারামের বিরুদ্ধে।

২০১৩ সালে যোধপুরে ৭৪ বছরের আসারাম  এই স্কুল ছাত্রীকে যৌন নির্যাতন করেছিলেন বলে অভিযোগ।  

তিন মাস আগেই স্বঘোষিত গডম্যানের বিরুদ্ধে কৃপালের বয়ান রেকর্ড করা হয়েছে। কৃপাল নিজেই জানিয়ে ছিলেন তাঁকে বারবার প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে।  

২০১৩ সালের সেপ্টেম্বর থেকে ওই কিশোরীকে ধর্ষণের অভিযোগে শ্রীঘরে দিন কাটাচ্ছেন আসারাম । এর দু'মাস পর আসারামের সঙ্গে তাঁর পুত্র নারায়ণ সাইয়ের বিরুদ্ধে সুরাতের দু'বোনকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের হয়।

এই মামলার ন'জন সাক্ষীর উপর ইতিমধ্যেই হামলা হয়েছে। প্রাণ হারিয়েছেন দু'জন।

.