বিয়ের আগে আইএস জঙ্গিদের সঙ্গে যোগাযোগ ছিল আকিলার স্বামীর, দাবি NIA-র

 আকিলাকে বিয়ে করার আগে তাঁর স্বামী শাফিন জাহানের সঙ্গে যোগাযোগ ছিল আইএস জঙ্গিদের। এমনই চাঞ্চল্যকর দাবি করল এনআইএ। তদন্তকারীদের দাবি, আকিলাকে বিয়ে করার আগে আইএস জঙ্গি ওমর আল হিন্দি ও পি সাফভানের সঙ্গে ফেসবুক গ্রুপ ও একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপের মাধ্যমে যোগাযোগ ছিল শাফিনের। গত অক্টোবরে ওমর ও সাফভানকে গ্রেফতার করেছে এনআইএ। তাদের মধ্যে ইতিমধ্যে চার্জশিটও পেশ করেছেন গোয়েন্দারা। 

Updated By: Dec 4, 2017, 10:38 AM IST
বিয়ের আগে আইএস জঙ্গিদের সঙ্গে যোগাযোগ ছিল আকিলার স্বামীর, দাবি NIA-র

নিজস্ব প্রতিবেদন: আকিলাকে বিয়ে করার আগে তাঁর স্বামী শাফিন জাহানের সঙ্গে যোগাযোগ ছিল আইএস জঙ্গিদের। এমনই চাঞ্চল্যকর দাবি করল এনআইএ। তদন্তকারীদের দাবি, আকিলাকে বিয়ে করার আগে আইএস জঙ্গি ওমর আল হিন্দি ও পি সাফভানের সঙ্গে ফেসবুক গ্রুপ ও একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপের মাধ্যমে যোগাযোগ ছিল শাফিনের। গত অক্টোবরে ওমর ও সাফভানকে গ্রেফতার করেছে এনআইএ। তাদের মধ্যে ইতিমধ্যে চার্জশিটও পেশ করেছেন গোয়েন্দারা। 

তদন্তকারীদের দাবি, দক্ষিণ ভারতের একাধিক বিচারপতি, পদস্থ পুলিশ আধিকারিক ও রাজনৈতিক নেতাদের নিশানা করার পরিকল্পনা ছিল পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া নামে আইএসপন্থী ওই জঙ্গিগোষ্ঠীর। তাদের সঙ্গেই নিয়মিত যোগাযোগ রেখে চলতেন আকিলা অশোকন ওরফে হাদিয়ার বর শাফিন জাহান। এনআইএ জানিয়েছে, কোনও ম্যাট্রিমনিয়াল ওয়েবসাইট নয়, শাফিনের সঙ্গে আকিলার পরিচয় ঘটিয়েছিল আইএস জঙ্গি তথা ইসলামি চরমপন্থী সংগঠন এসডিপিআই-এর নেতা ওমরের সঙ্গী মুনির। এর আগে waytonikah.com নামে একটি ওয়েবসাইটের মাধ্যমে তাঁদের পরিচয় হয়েছিল বলে জানিয়েছিলেন আকিলা।

আরও পড়ুন - ওষুধ ব্যবসায়ীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ চিকিত্সকের

ইতিমধ্যে আকিলা ও শাফিনের বিয়ে অবৈধ বলে ঘোষণা করেছে কেরল হাইকোর্ট। হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছেন শাফিন। সম্প্রতি আকিলাকে তাঁর স্বামীর সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে আদালত। নির্দেশ দিয়েছে কলেজের হস্টেলে থেকে পড়াশুনো চালিয়ে যেতে হবে হোমিওপ্যাথির ওই ছাত্রীকে। 

গত বছর ডিসেম্বরে শাফিনকে বিয়ে করেন আকিলা অশোকন। আকিলার বাবার দাবি, মেয়ের মগজধোলাইয়ের পর তাঁকে ধর্মান্তরিত করে বিয়ে করেছে আইএস জঙ্গি শাফিন। যদিও পরিবারের দাবি মানতে রাজি নন আকিলা। তাঁর দাবি, স্বামীর সঙ্গে থাকতে দিতে হবে তাঁকে। 

.