৮৫৭টি পর্নসাইট ব্লক করার নির্দেশ কেন্দ্রের, সোশ্যাল মিডিয়া জুড়ে বিতর্কের ঝড়

বেশ চুপিচুপি ৮৫৭টি পর্নগ্রাফি সাইট ব্লক করার জন্য টেলিকম অপরেটরস এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের নির্দেশ দিল কেন্দ্র সরকার। সূত্রে খবর গত সপ্তাহেই এই সংক্রান্ত নির্দেশিকা পৌঁছে গেছে টেলিকম দফতরের কাছে।

Updated By: Aug 3, 2015, 12:11 PM IST
 ৮৫৭টি পর্নসাইট ব্লক করার নির্দেশ কেন্দ্রের, সোশ্যাল মিডিয়া জুড়ে বিতর্কের ঝড়

ওয়েব ডেস্ক: বেশ চুপিচুপি ৮৫৭টি পর্নগ্রাফি সাইট ব্লক করার জন্য টেলিকম অপরেটরস এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের নির্দেশ দিল কেন্দ্র সরকার। সূত্রে খবর গত সপ্তাহেই এই সংক্রান্ত নির্দেশিকা পৌঁছে গেছে টেলিকম দফতরের কাছে।

এই নির্দেশিকা মান্য করে ইতিমধ্যেই সার্ভিস প্রোভাইডাররা পর্নহাব, ব্রিজার্সের মত জনপ্রিয় পর্ন সাইটগুলি বন্ধ করতে শুরু করে দিয়েছে।

এমটিএনএল, বিএসএনএল ও এসিটি ব্রন্ডব্যান্ডের ইউসারদের অভিযোগ তাঁদের সিস্টেমে আর খুলছে না পর্ন ওয়েবসাইটগুলি। যদিও এখনও এয়ারটেল, টাটা ফোটন ও কেবল ইন্টারনেট ইউসারদের এই 'সমস্যার' সম্মুখীন হতে হয়নি।

যদিও কেন্দ্রের এই পদক্ষেপ নিয়ে ইতিমধ্যেই বিতর্কের ঝড় উঠেছে। সোশ্যাল মিডিয়া ভরে গেছে ব্যঙ্গে, সমালোচনায়। চিত্রপরিচালক রাম গোপাল বর্মা একের পর এক শ্লেষাত্মক টুইট করে বিরোধিতা করেছেন পর্নসাইট ব্লক করাকে।

এই বছর জুলাইয়েই সুপ্রিমকোর্টের নির্দেশ অনুযায়ী পর্নসাইট বিশেষত, শিশু পর্নগ্রাফি সাইট গুলি বন্ধ করার আশ্বাস দিয়েছিল কেন্দ্র সরকার।

 

.