মাদ্রাসা ও সংস্কৃত টোল তুলে দেওয়ার পরিকল্পনা অসম সরকারের

রাজ্য থেকে মাদ্রাসা ও সংস্কৃত শিক্ষা পরিচালন বোর্ড তুলে দেওয়ার পরিকল্পনায় অসম সরকার। অসম বিধানসভায় রাজ্যের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্ম্মা জানিয়েছেন, "আমরা মাদ্রাসা ও সংস্কৃত শিক্ষাঙ্গনগুলিকে মূল ধারার আধুনিক শিক্ষা ব্যবস্থার মধ্যে আনতে চাই। তাই ওই বোর্ডগুলি তুলে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে"।

Updated By: May 10, 2017, 11:39 AM IST
মাদ্রাসা ও সংস্কৃত টোল তুলে দেওয়ার পরিকল্পনা অসম সরকারের

ওয়েব ডেস্ক: রাজ্য থেকে মাদ্রাসা ও সংস্কৃত শিক্ষা পরিচালন বোর্ড তুলে দেওয়ার পরিকল্পনায় অসম সরকার। অসম বিধানসভায় রাজ্যের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্ম্মা জানিয়েছেন, "আমরা মাদ্রাসা ও সংস্কৃত শিক্ষাঙ্গনগুলিকে মূল ধারার আধুনিক শিক্ষা ব্যবস্থার মধ্যে আনতে চাই। তাই ওই বোর্ডগুলি তুলে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে"।

শিক্ষামন্ত্রীর কথা অনুযায়ী, মাদ্রাসাগুলিকে অসম বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের আওতায় আনা হবে এবং সংস্কৃত টোলগুলিকে পাঠানো হতে পারে কুমার ভাস্কর ভার্মা সংস্কৃত অ্যান্ড অ্যানসিয়েন্ট স্টাডিস ইউনিভার্সিটির অধীনে। শিক্ষামন্ত্রী আরও জানিয়েছেন, পঞ্চম শ্রেণী থেকে সবকটি স্কুলে বাধ্যতামূলক করা হবে পরীক্ষা। উল্লেখ্য বর্তমানে অসমে অষ্টম শ্রেণী পর্যন্ত পরীক্ষা নেওয়া হয় না। (দারুণ খবর- রেল টিকিটের হোম ডেলিভারি পরিষেবায় আইআরসিটিসি)

.