Covid 19 Pre-Call Announcements: 'নমস্কার, হামারা দেশ অর পুরা বিশ্ব...', ফোনে আর শোনা যাবে না অমিতাভের এই ঘোষণা?

অমিতাভ বচ্চনের ব্যারিটোন ভয়েসে এই ঘোষণা সম্ভবত শীঘ্রই ইতিহাস হতে চলেছে

Updated By: Mar 27, 2022, 06:59 PM IST
Covid 19 Pre-Call Announcements: 'নমস্কার, হামারা দেশ অর পুরা বিশ্ব...', ফোনে আর শোনা যাবে না অমিতাভের এই ঘোষণা?

নিজস্ব প্রতিবেদন: করোনা অতিমারিতে সকলের ফোনে ফোনে শোনা যেত একটা ঘোষণা। ব্যারিটোন ভয়েসে অমিতাভ বচ্চন বলতেন, 'নমস্কার, হামারা দেশ অর পুরা বিশ্ব আজ Covid 19 কা চুনতি কা সামনা কার রাহা হ্যায়...' কিন্তু দুঃখের বিষয় হল, শীঘ্রই হয়ত এই ঘোষণা ইতিহাস হতে চলেছে। সূত্রের খবর, প্রায় ২ বছর পর প্রতি ফোনের শুরুতে হওয়া এই ঘোষণা সম্ভবত তুলে দিতে চলেছে কেন্দ্র।

সূত্রের খবর, এই বিষয়ে অনুরোধ জানিয়ে ইতিমধ্যে ডিপার্টমেন্ট অফ টেলিকমিউনিকেশন বিভাগ থেকে স্বাস্থ্য মন্ত্রকে একটি চিঠি লেখা হয়েছে। মন্ত্রকের একাংশ বলছে, "দেশের অতিমারি পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। ফলে এখন এই ঘোষণা সরিয়ে দেওয়াই যায়। তবে অতি সংক্রামক করোনা নিয়ে অন্য়ান্য সচেতনতা প্রচার বজায় থাকবে।" 

প্রসঙ্গত, দেশের করোনা-গ্রাফের ওঠানামা চলছেই। রবিবার দেশে ফের কমেছে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (Corona) আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪২১ জন। শনিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৬৬০। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় (Corona) মৃত্যুর সংখ্যা ১৪৯। কয়েকটি রাজ্য মৃত্যু সংক্রান্ত তথ্য পরিমার্জন করায় শনিবার দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪ হাজার ১০০।  

এখনও পর্যন্ত দেশে করোনায় (Corona) মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২১ হাজার ৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ১৯ হাজার ৪৫৩। 

আরও পড়ুন: Congress: "মূল্যবৃদ্ধি মুক্ত ভারত অভিযান", নতুন আন্দোলনের ডাক কংগ্রেসের

আরও পড়ুন: Chhattisgarh: মৃত মেয়েকে কাঁধে নিয়ে হতভাগ্য বাবা হাঁটলেন ১০ কিলোমিটার পথ! কেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.