প্রভিডেন্ড ফান্ড সদস্যদের জন্য সুখবর

প্রভিডেন্ড ফান্ড সদস্যদের জন্য সুখবর। কোনও ব্যক্তির মৃত্যুর পর পরিবারের সদস্যদের দাবির ভিত্তিতে পাওনা-গণ্ডা মেটানোর প্রক্রিয়া সাত দিনের মধ্যে চূড়ান্ত করে ফেলতে হবে। কেউ চাকরি থেকে অবসর নিলে সেই দিন বা তার আগের দিন তৈরি রাখতে হবে তাঁর পেনসন সংক্রান্ত যাবতীয় কাগজপত্র। নির্দেশ এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন কর্তৃপক্ষের।

Updated By: Nov 2, 2016, 01:19 PM IST
প্রভিডেন্ড ফান্ড সদস্যদের জন্য সুখবর

ওয়েব ডেস্ক: প্রভিডেন্ড ফান্ড সদস্যদের জন্য সুখবর। কোনও ব্যক্তির মৃত্যুর পর পরিবারের সদস্যদের দাবির ভিত্তিতে পাওনা-গণ্ডা মেটানোর প্রক্রিয়া সাত দিনের মধ্যে চূড়ান্ত করে ফেলতে হবে। কেউ চাকরি থেকে অবসর নিলে সেই দিন বা তার আগের দিন তৈরি রাখতে হবে তাঁর পেনসন সংক্রান্ত যাবতীয় কাগজপত্র। নির্দেশ এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন কর্তৃপক্ষের।

আরও পড়ুন- হোম লোনে সুদ কমাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

ইতিমধ্যেই ফিল্ড অফিসগুলিতে এই নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রভিডেন্ড ফান্ড নিয়ে সাধারণ মানুষের নানা অভিযোগ। এজন্য সোমবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী -র তোপের মুখে পড়ে কেন্দ্রীয় শ্রমমন্ত্রক।

আরও পড়ুন- জেল পালানোর ঘটনার পর

এরপরই নড়েচড়ে বসে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রীর নির্দেশ মানার কথা কেন্দ্রীয় শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়কে জানিয়েও দিয়েছেন কেন্দ্রীয় প্রভিডেন্ড ফান্ড কমিশনার। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আসা অভিযোগে দ্রুত সাড়া দেওয়ার জন্যও EPFO কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।    

.