জলের খোঁজে জীবন খোয়ালো ৫ গ্রামবাসী

খরা বিধ্বস্ত এলাকায় মরিয়া হয়ে জলের খোঁজ করছিলেন কয়েকজন গ্রামবাসী।  আশা ছিল গ্রামের পরিত্যক্ত কুয়ো পরিস্কার করে হয়তো জল পাওয়া যাবে। পরিত্যক্ত কুয়োয় নামতেই  ঘটল বিপদ।  বিষাক্ত গ্যাসে প্রাণ গেল ৫ জনের। মর্মান্তিক এই ঘটনা হরিয়ানার জিন্দের নিদানা গ্রামের।  

Updated By: May 17, 2016, 11:03 PM IST
জলের খোঁজে জীবন খোয়ালো ৫ গ্রামবাসী

ওয়েব ডেস্ক: খরা বিধ্বস্ত এলাকায় মরিয়া হয়ে জলের খোঁজ করছিলেন কয়েকজন গ্রামবাসী।  আশা ছিল গ্রামের পরিত্যক্ত কুয়ো পরিস্কার করে হয়তো জল পাওয়া যাবে। পরিত্যক্ত কুয়োয় নামতেই  ঘটল বিপদ।  বিষাক্ত গ্যাসে প্রাণ গেল ৫ জনের। মর্মান্তিক এই ঘটনা হরিয়ানার জিন্দের নিদানা গ্রামের।  

তাপপ্রবাহে পুড়ছে দেশ, খরার কবলে বিস্তীর্ণ এলাকা, জলের জন্য হাহাকার। জলসঙ্কটে ধুঁকছে দেশের বিস্তীর্ণ অঞ্চল। কোথাও জলের জন্য দুর দুরান্তে পাড়ি দিচ্ছেন মানুষ। কোথাও জলের জন্য লম্বা লাইন।

মর্মান্তিক, জলের খোঁজে গিয়ে মৃত্যু

হরিয়ানার জিন্দের নিদানা গ্রাম। খরা বিধ্বস্ত এলাকায় তীব্র জলাভাব। মরিয়া হয়ে জলের খোঁজ করছিলেন গ্রামের কয়েকজন। আশা ছিল গ্রামের পরিত্যক্ত কুয়ো পরিস্কার করে একটু জল পাওয়া যাবে।  কিন্তু তার মাসুল দিতে হল প্রাণ দিয়ে। পরিত্যক্ত কুয়োয় জমে থাকা বিষাক্ত গ্যাসে মৃত্যু হয়েছে পাঁচজন গ্রামবাসীর। হয়তো কিছুদিনের মধ্যে বৃষ্টি নামবে। শুকনো মাটি সিক্ত হবে। ভরে উঠবে  নদী-নালা-পুকুর। কিন্তু জলের খোঁজে গিয়ে যারা প্রাণ দিলেন, সেই পরিবারগুলির শূন্যতা কী আদৌ ভরাট হবে?

.