Atiq Ahmed Encounter: বহুমূল্য বিদেশি নিষিদ্ধ পিস্তলেই খুন আতিক! 'গ্যাংস্টার' এনকাউন্টারে চাঞ্চল্যকর তথ্য

সীমান্ত দিয়ে অবৈধভাবে জিগানা পিস্তল আনা হয়। জিগানা পিস্তলে থাকে ১৭টি বুলেটের ম্যাগাজিন। সিধু মুসেওয়ালা খুনে এই জিগানা পিস্তল ব্যবহার হয়েছিল।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: May 4, 2023, 06:31 PM IST
Atiq Ahmed Encounter: বহুমূল্য বিদেশি নিষিদ্ধ পিস্তলেই  খুন আতিক! 'গ্যাংস্টার' এনকাউন্টারে চাঞ্চল্যকর তথ্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুলিসি ঘেরাটোপের মধ্যেই এনকাউন্টারে 'গ্যাংস্টার' আতিক-আশরাফ খুনের ঘটনায় সামনে এল চাঞ্চল্যকর তথ্য। পুলিস সূত্র অনুযায়ী, আতিক ও আশরাফকে হত্যায় জিগানার তৈরি পিস্তল ব্যবহার করা হয়েছে। এক-একটি জিগানা পিস্তলের দাম ৫ থেকে ৬ লাখ টাকা। এই জিগানা পিস্তল তুরস্কে তৈরি হয়। এই জিগানা পিস্তল ভারতে নিষিদ্ধ। সীমান্ত দিয়ে অবৈধভাবে জিগানা পিস্তল আনা হয়। জিগানা পিস্তলে থাকে ১৭টি বুলেটের ম্যাগাজিন। সিধু মুসেওয়ালা খুনে এই জিগানা পিস্তল ব্যবহার হয়েছিল।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় পুলিসের ঘোরাটোপের মধ্যেই গুলিতে খুন হয় উত্তর প্রদেশের গ্যাংস্টার ও নেতা আতিক আহমেদ ও তার ভাই আশরফ। মিডিয়া ও পুলিসের সামনেই ঘটে ভয়ংকর ঘটনা। শনিবার প্রয়াগরাজের এক হাসপাতালে ২ জনকে নিয়ে যাওয়া হচ্ছিল মেডিক্য়াল টেস্টের জন্য। সাংবাদিকরা তাদের দুজনকে একের পর এক প্রশ্নও করছিলেন। আতিক তাদের প্রশ্নের উত্তরও দিচ্ছিলেন। হাত বাঁধা অবস্থায় তাদের দুজনকে নিয়ে ভিড় ঠেলে এগিয়ে যাচ্ছিল পুলিস। সেই সময়ই আতিকের বাঁ দিকে থেকে একজন তার মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে দেয়। অন্যদিকে, আতিকের ভাই আসরফকে অন্য কেউ একজন গুলি করে। 

কয়েক মুহূর্তের মধ্যে ঘটে যায় এনকাউন্টার। ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে যায় পুলিসও। এনকাউন্টারের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছ পুলিস। পুলিসের ঘেরাটোপে এমন একজন হাই প্রোফাইল গ্যাংস্টারকে কীভাবে গুলি করতে পারল আততায়ীরা, স্বাভাবিকভাবেই তা নিয়ে প্রশ্ন উঠছে। এই ঘটনায় ইতিমধ্যেই ১৭ জন পুলিস অফিসারকে সাসপেন্ড করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক উচ্চপর্যায়ের বৈঠকের পর ১৭ পুলিস অফিসারকে সাসপেন্ডের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এনকাউন্টারের ঘটনায় উত্তরপ্রদেশ পুলিসকে প্রতি ২ ঘণ্টায় তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যোগীর নির্দেশে আজ প্রয়াগরাজ যাচ্ছেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিজিপি। ওদিকে আজ সারাদিনের সমস্ত কর্মসূচি স্থগিত রেখেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

ইতিমধ্যেই উত্তরপ্রদেশের সব জেলাতেই ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। কোথাও ভিড় বা জমায়েত করা নিষিদ্ধ। প্রয়াগরাজে বন্ধ ইন্টারনেট পরিষেবা। অত্যন্ত স্পর্শকাতর এই ঘটনায় যাতে কোনওভাবেই উত্তেজনা, হিংসা ছড়াতে না পারে, সেই কারণেই ইন্টারনেট পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এর পাশাপাশি, প্রয়াগরাজে কংগ্রেস, সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টির অফিসের  বাইরে মোতায়েন করা হয়েছে পুলিস। সেইসঙ্গে আসাদের এনকাউন্টার নিয়ে প্রশ্ন তোলা নেতাদের উপর নজরদারি রাখার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, এনকাউন্টারের ঘটনায় অত্যন্ত গুরুত্ব দিয়ে স্বতঃপ্রণোদিত মামলা রুজুর আর্জি জানিয়েছেন বিএসপি নেত্রী মায়াবতী। ওদিকে এনকাউন্টারে গ্যাংস্টার ও তার ভাই খুনের ঘটনায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেছেন বিরোধীরা।

আরও পড়ুন, Gangstar Atiq Ahmed Encounter: ভয়ঙ্কর হত্যাকাণ্ড! উত্তরপ্রদেশে রাষ্ট্রপতির শাসন জারির দাবি কুণালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.