OLX-এ বিজ্ঞাপন দিয়ে প্রতারণার ফাঁত, সাইবার ক্রাইম শাখার জালে তিন প্রতারক

ই কমার্স সাইটে বিজ্ঞাপন দিয়ে অভিনব প্রতারণার ফাঁদ। কমদামে মোবাইল ফোন বিক্রির টোপ দিয়ে ৩৫ হাজার হাতানোর ছক কষেছিল প্রতারকরা। শেষপর্যন্ত সাইবার ক্রাইম শাখার পুলিসের জালে ধরা পড়ে গেল তিন প্রতারক।  

Updated By: Sep 10, 2015, 10:37 PM IST
OLX-এ বিজ্ঞাপন দিয়ে প্রতারণার ফাঁত, সাইবার ক্রাইম শাখার জালে তিন প্রতারক

ব্যুরো: ই কমার্স সাইটে বিজ্ঞাপন দিয়ে অভিনব প্রতারণার ফাঁদ। কমদামে মোবাইল ফোন বিক্রির টোপ দিয়ে ৩৫ হাজার হাতানোর ছক কষেছিল প্রতারকরা। শেষপর্যন্ত সাইবার ক্রাইম শাখার পুলিসের জালে ধরা পড়ে গেল তিন প্রতারক।  

শখ ছিল আইফোন সিক্স ব্যবহারের। কিন্তু, সাধ্য কম। সেকেন্ড হ্যান্ড আইফোনের খোঁজে মহাবীর সিং চোখ রেখেছিলেন বিখ্যাত শপিং সাইট OLX-এ। নজরে আসে একটি অ্যাড। ৩৫ হাজারে আইফোন সিক্স। অ্যাডে দেওয়া মোবাইল নম্বরে যোগাযোগ করেন মহাবীর। বদলে তাঁকে একটি অ্যাকাউন্ট নম্বর দেওয়া হয়। বলা হয় অ্যাকাউন্টে টাকা জমা পড়লেই ফোন মিলবে। সেইমতো টাকা জমা করেন মহাবীর সিং। কিন্তু, মেলেনি ফোন। বেশকয়েকদিন পর বুঝতে পারেন প্রতারকের পাল্লায় পড়েছেন তিনি। তেরোই অগাস্ট সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন।  

তদন্ত শুরু করে মধ্যমগ্রাম থেকে তিনজনকে গ্রেফতার করে পুলিস। ধৃতরা হল সুমন পাল, রজত বোস, ইমরান মণ্ডল। তাদের কাছ থেকে হার্ড ডিস্ক ও বেশকয়েকটি মোবাইল ফোন উদ্ধার হয়েছে। 

.