Indian Student Killed in Ukraine: 'আপনি ১০০ শতাংশ নিশ্চিত, নবীন আর নেই?' কেন্দ্রের প্রতিনিধিকে প্রশ্ন শোকার্ত দাদার

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনে পড়তে গিয়েছিল ভাই। যুদ্ধবিধ্বস্থ দেশ থেকেই বাড়ির সঙ্গে যোগাযোগ রাখছিলেন। কিন্তু মঙ্গলবার দুপুরের পাওয়া একটা খবর যেন নাড়িয়ে দিয়েছে কর্ণাটকের পরিবারটিকে। বাড়ির ওই ছেলে যে আর নেই! কেউ ভাবতেই পারছে না। সেজন্য়ই হয়ত বুকে আশা রেখে বিদেশ মন্ত্রকের প্রতিনিধিকে তাঁর দাদা প্রশ্ন করলেন, "নবীন আর নেই আপনি ১০০ শতাংশ নিশ্চিত স্যর?"

রুশ সেনার বোমাবর্ষণে ইউক্রেনের খারকিভে নিহত হয়েছেন এক ভারতীয় ছাত্র। মৃত ছাত্রের নাম নবীন এস.জি। তিনি কর্ণাটকের বাসিন্দা। ২০১৮ সালে তিনি ইউক্রেনে পড়তে গিয়েছিলেন। টুইট করে প্রথম এই খবরটি জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী (Arindam Bagchi)। পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেন তিনি। এরপর তড়িঘড়ি নিহত ছাত্রের পরিবারের সঙ্গে কথা বলেন বিদেশ মন্ত্রকের এক প্রতিনিধি। পরিবারকে নবীনের মৃত্যুর খবর জানানো হয়। নবীনের সম্পর্কে এক দাদার সঙ্গে কথা বলেন ওই প্রতিনিধি। তাঁকে জানান হয় যে, খাবার কিনে দোকান থেকে বাড়ি ফেরার পথে হঠাৎ গোলাবর্ষণে মৃত্যু হয়েছে নবীনের। 'কবে ভাইয়ের দেহ দেশে ফিরবে?' বিদেশমন্ত্রকের প্রতিনিধির কাছে জানতে চান নিহত ছাত্রের দাদা। তাঁকে জানান হয়, যেহেতু ওখানে এখন যুদ্ধ চলছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নেই, তাই সরকার যত দ্রুত সম্ভব দেহ নিয়ে আসার চেষ্টা করছে।

এরপরও ভাইয়ের বেঁচে থাকার ক্ষীণ আশা নিয়ে বিদেশ মন্ত্রকের প্রতিনিধিকে নবীনের দাদা প্রশ্ন করেন, "নবীন আর নেই আপনি ১০০ শতাংশ নিশ্চিত স্যর?" উত্তরে ওই প্রতিনিধি জানান, "আমি খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি উনি আর নেই। স্টুডেন্ট কনট্র্যাক্টর এবং ওনার বন্ধুরে দেহ চিহ্নিত করেছেন।"

যুদ্ধবিধ্বস্থ ইউক্রেনে আটকে রয়েছে এখনও বহু ভারতীয় পড়ুয়া। তাঁদের কেউ মাটির তলায় আশ্রয় নিয়েছেন, কেউ বা বাঙ্কারে আশ্রয় নিয়েছেন। আটক ভারতীয়দের ফেরাতে ইতিমধ্যে তৎপর হয়েছে নয়াদিল্লি। ইউক্রেনের প্রতিবেশী রাষ্ট্রগুলোতে কেন্দ্রীয় মন্ত্রীদের দূত হিসেবে পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে রাশিয়া এবং ইউক্রেনের রাষ্ট্রদূতদের কড়া বার্তা দিয়েছে নয়াদিল্লি।

আরও পড়ুন: জাতীয় স্বার্থ মাথায় রেখে Russia-কে না চটিয়েই কূটনৈতিক পথে Ukraine যুদ্ধের নিষ্পত্তি চায় ভারত

আরও পড়ুন: Pashu Kisan Credit Card: বাড়িতে গরু বা মোষ থাকলেই সরকার থেকে পাবেন ৪০ থেকে ৬০ হাজার, জানুন কীভাবে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

English Title: 
Foreign Ministry talked with Indian Student family who Killed in Ukraine
News Source: 
Home Title: 

'আপনি ১০০ শতাংশ নিশ্চিত, নবীন আর নেই?' কেন্দ্রের প্রতিনিধিকে প্রশ্ন শোকার্ত দাদার

Indian Student Killed in Ukraine: 'আপনি ১০০ শতাংশ নিশ্চিত, নবীন আর নেই?' কেন্দ্রের প্রতিনিধিকে প্রশ্ন শোকার্ত দাদার
Yes
Is Blog?: 
No
Section: