মুম্বইয়ে ট্রেড সেন্টারে আগুন

একটি বহুতলে অগ্নিকাণ্ডের জেরে আতঙ্ক ছড়াল মুম্বইয়ের আন্ধেরিতে। জনবহুল ওই অঞ্চলে মহারাষ্ট্র ইন্ডাস্ট্রিয়াল ডেভলপমেন্ট অথরিটির আকৃতি সেন্টারের আগুন লাগে শুক্রবার রাত সাড়ে ন'টায়।

Updated By: Dec 23, 2011, 11:56 PM IST

একটি বহুতলে অগ্নিকাণ্ডের জেরে আতঙ্ক ছড়াল মুম্বইয়ের আন্ধেরিতে। জনবহুল ওই অঞ্চলে মহারাষ্ট্র ইন্ডাস্ট্রিয়াল ডেভলপমেন্ট অথরিটির আকৃতি সেন্টারের আগুন লাগে শুক্রবার রাত সাড়ে ন'টায়। বহুতলের ছয় এবং সাততলায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দমকলের প্রায় ১৮টি ইঞ্জিন সাড়ে চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কোনও প্রাণহানির ঘটনা না ঘটলেও, বহুতলের কয়েকটি অফিস ভষ্মীভুত হয়ে গেছে। ঘটনায় আহত হয়েছেন দমকলের দুই কর্মী।
 
কিছুদিন আগেই এই বহুতলটিতে আগুন লাগার পরে দমকল বিভাগ থেকে পর্যাপ্ত অগ্নিনির্বাপক ব্যবস্থার জন্য নোটিস দেওয়া হয় বহুতলের মালিক বিমল শাহকে। তদন্তে নেমে সে বিষয়ে খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিস।
অগ্নিকাণ্ডের সঠিক কারণ নিয়ে এখনও দ্বন্ধে পুলিস এবং দমকলকর্মীরা। যেহেতু সব অফিস বন্ধ ছিল, তাই শর্টসার্কিটের সম্ভাবনা নেই বললেই চলে। বহুতলটির দু'তলার ক্যান্টিন থেকেই আগুন ছড়িয়েছিল বলে প্রাথমিক ভাবে অনুমান দমকম বিভাগের।

.