সোশ্যাল মিডিয়ায় মোদীকে নিয়ে 'খিল্লি', যুবকের বিরুদ্ধে FIR মুম্বই পুলিশের

Updated By: Jul 14, 2017, 03:39 PM IST
সোশ্যাল মিডিয়ায় মোদীকে নিয়ে 'খিল্লি', যুবকের বিরুদ্ধে FIR মুম্বই পুলিশের

ওয়েব ডেস্ক : সোশ্যাল মিডিয়ায় এখন ভীষণ 'ইন' ফিল্টার। হালফিলে সেলিব্রিটি থেকে আমজনতা, প্রায় সবাই বিভিন্ন ফিল্টার ব্যবহার করে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। নিছকই মজাচ্ছলে তোলা সেই সব ছবি বেশ ভাইরালও হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু, এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবিতে 'ফিল্টার' ব্যবহার করে ঘোর বিপাকে এক যুবক। সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীকে নিয়ে 'মিম' পোস্ট করার দায়ে যুবকের বিরুদ্ধে FIR দায়ের করেছে মুম্বই পুলিশ।

যদিও, ওই যুবকের দাবি পুরোটাই নিজক মজাচ্ছলে করা। এমনকী, টুইটারের স্ক্রিনশট শেয়ার করে তাঁর দাবি, গোটা বিষয়টা নিয়ে প্রধানমন্ত্রী মোদীর কোনও 'অসন্তোষ' নেই। বরং, তিনি ব্যাপারটা বেশ 'উপভোগ'ই করেছেন। যদিও, 'প্রধানমন্ত্রী'কে নিয়ে এধরনের 'মিম' শেয়ারিংয়ে দ্বিধাবিভক্ত টুইরেত্তিরা। অনেকেরই বক্তব্য, 'প্রধানমন্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় এধরনের খিল্লি বাঞ্ছনীয় নয়।' পরে অবশ্য সেই টুইটটি ডিলিট করে দেন ওই যুবক।

যে 'ছবি' নিয়ে এত বিতর্ক, কী ছিল তাতে? দুটো ছবি নিয়ে তৈরি করা হয়েছিল মিমটি। যার মধ্যে একটি ছবিতে দেখা যাচ্ছিল, রেলস্টেশনে কাঁধে ব্যাগ নিয়ে দাঁড়িয়ে 'মোদীর হামশকল'। হাতের স্মার্টফোনে খুব মনোযোগ দিয়ে কিছু একটা দেখছেন সেই ব্যক্তি। ঠিক তার পাশেই আরেকটি ছবি। যেখানে মোদীর মুখে ব্যবহার করা হয়েছিল স্ন্যাপচ্যাটের 'ডগফিল্টার'।

আরও পড়ুন, 'ক্লাসরুমে পর্ন নয়', স্কুলে স্কুলে জ্যামার বসাবে কেন্দ্র!

.