উড়ান বিলম্বে জরিমানা ঘোষণা এয়ার ইন্ডিয়ার

আকাশে উড়ার আগে 'অসভ্যতা'য় কড়া জরিমানা। জরিমানার হার ধার্য করল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। কোনও যাত্রী উড়ান দেরি করালে তিনি কতক্ষণ দেরি করালেন তার ভিত্তিতেই জরিমানা আদায় করা হবে তাঁর থেকে। ১ ঘন্টার জন্য বিলম্ব হলে জরিমানার পরিমান ৫ লক্ষ টাকা। এক ঘন্টা পেরিয়ে গেলে ফাইন হবে দ্বিগুন, অর্থাত্‍ ১০ লক্ষ টাকা। আর দুঘন্টা টপকে গেলে দিতে হবে কড়কড়ে ১৫ লক্ষ টাকা।

Updated By: Apr 18, 2017, 12:27 PM IST
উড়ান বিলম্বে জরিমানা ঘোষণা এয়ার ইন্ডিয়ার

ওয়েব ডেস্ক: আকাশে উড়ার আগে 'অসভ্যতা'য় কড়া জরিমানা। জরিমানার হার ধার্য করল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। কোনও যাত্রী উড়ান দেরি করালে তিনি কতক্ষণ দেরি করালেন তার ভিত্তিতেই জরিমানা আদায় করা হবে তাঁর থেকে। ১ ঘন্টার জন্য বিলম্ব হলে জরিমানার পরিমান ৫ লক্ষ টাকা। এক ঘন্টা পেরিয়ে গেলে ফাইন হবে দ্বিগুন, অর্থাত্‍ ১০ লক্ষ টাকা। আর দুঘন্টা টপকে গেলে দিতে হবে কড়কড়ে ১৫ লক্ষ টাকা।

প্রসঙ্গত, সম্প্রতি একাধিকবার উড়ান দেরি করানোর ঘটনা সামনে এসেছে। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ দোলা সেনকে দেখা গেছে তাঁর মায়ের আসন নিয়ে বিমানকর্মীর সঙ্গে বচসায় জড়িয়ে উড়ান দেরি করাতে। ওয়াই এস আর কংগ্রেসের মিঠুন রেড্ডিকেও বিবাদে জড়াতে দেখা যায়। আর সবকিছু ছাপিয়ে গিয়েছেন শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়। বিমানে অল ইকোনমি ক্লাসের টিকিট কেটে তিনি চাপতে চেয়েছিলেন বিজনেস ক্লাসে। কিন্তু তাঁর সেই আব্দারে বিমানকর্মী বাধা দিতেই চপেটাঘাট করতে খাকেন শিবসেনা সাংসদ। কিন্তু এই জঘণ্য অভদ্রতার জন্য গায়কোয়াড়কে বিমানে নিষিদ্ধ করা হলেও শেষে রাজনৈতিক মহলের চাপে পড়ে নিষেধাজ্ঞা তুলে নিতেও বাধ্য হয় সরকারি বিমান পরিবহন সংস্থাটি।

ফলে, এয়ার ইন্ডিয়ার ঘোষিত সাম্প্রতিক এই জরিমানা ঘোষণা শুনে, সাধারণ মানুষের প্রশ্ন, এসব কি শুধুই আম জনতার জন্য?

আরও পড়ুন- ভাষা রাজনীতিতে খাসা চাল মোদীর

.