বিজেপি বিরোধী ফেডারাল ফ্রন্ট তৈরির উদ্যোগে আম আদমি এবং 'দিদি'

অবিজেপি দলগুলিকে নিয়ে প্রেসার গ্রুপ তৈরির উদ্যোগ দিল্লির মুখ্যমন্ত্রীর। কট্টর মোদী বিরোধী কেজরিওয়ালের আমন্ত্রণে সাড়া মমতার। আজ শরদ পাওয়ারের বাড়িতে অবিজেপি দলগুলির বৈঠক। কেজরিওয়ালের সঙ্গে থাকবেন মমতাও। তাহলে কি নতুন কোনও রাজনৈতিক মঞ্চ? জোর জল্পনা রাজধানীতে।

Updated By: Aug 12, 2015, 11:13 AM IST
বিজেপি বিরোধী ফেডারাল ফ্রন্ট তৈরির উদ্যোগে আম আদমি এবং 'দিদি'

ব্যুরো: অবিজেপি দলগুলিকে নিয়ে প্রেসার গ্রুপ তৈরির উদ্যোগ দিল্লির মুখ্যমন্ত্রীর। কট্টর মোদী বিরোধী কেজরিওয়ালের আমন্ত্রণে সাড়া মমতার। আজ শরদ পাওয়ারের বাড়িতে অবিজেপি দলগুলির বৈঠক। কেজরিওয়ালের সঙ্গে থাকবেন মমতাও। তাহলে কি নতুন কোনও রাজনৈতিক মঞ্চ? জোর জল্পনা রাজধানীতে।

২০১৪-র লোকসভা ভোটের আগে ফেডারাল ফ্রন্ট গঠনের জোড়জোড় শুরু করেন মমতা। এবার বিধানসভা ভোটের আগেও কেন্দ্রকে চাপে রাখতে আঞ্চলিক দলগুলিকে একজোট করার চেষ্টা চালাচ্ছেন তিনি। কেজরিওয়ালের তত্‍পরতা নেত্রীর উদ্যোগে অনুঘটকের কাজ করছে। দিল্লি সফরে গিয়ে মঙ্গলবার অবিজেপি দলগুলির প্রতিনিধিদের সঙ্গে দিনভর বৈঠক করেন মমতা। রাতে ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফ্ল্যাটে আসেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেখানে মমতার সঙ্গে বৈঠক করেন আম আদমির নেতা।

দিল্লি সরকারের এক্তিয়ারে নাক গলাচ্ছে কেন্দ্র। এমন অভিযোগে বারবার মোদীকে নিশানা করেন কেজরিওয়াল। সেই কেজরিওয়ালই বাইশে সেপ্টেম্বর দিল্লিতে সেমিনারের আয়োজন করছেন। বিষয় কেন্দ্র-রাজ্য সম্পর্ক এবং সহযোগিতাপূর্ণ যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থা। কট্টর মোদী বিরোধী কেজরিওয়ালের আমন্ত্রণে সাড়া দিয়েছেন মমতা।

সেপ্টেম্বর আসতে এখনও দেরি। তার আগে আজ সন্ধেয় এনসিপি নেতা শরদ পওয়ারের বাড়িতে বৈঠকে বসছে অবিজেপি দলগুলি। মমতা কেজরিওয়াল ছাড়াও সেখানে থাকবেন, জেডিইউ প্রধান শরদ যাদব এবং সপা প্রধান মুলায়ম সিং যাদব। বৈঠকে চায়ে পে চর্চার কথা জানিয়েছেন পওয়ার। আর কে না জানে চায়ের আড্ডা থেকে কত বড় ঘটনাই না উঠে আসে!

 

.