Farmers Protest: উত্তাপ বাড়তে চলেছে দিল্লির! শীত অধিবেশনে রোজ সংসদ পর্যন্ত ট্রাক্টর মিছিল কৃষকদের

গত বছর ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসে কৃষক আন্দোলনকে কেন্দ্র করে তোলপাড় হয় রাজধানী

Updated By: Nov 10, 2021, 03:02 PM IST
Farmers Protest: উত্তাপ বাড়তে চলেছে দিল্লির! শীত অধিবেশনে রোজ সংসদ পর্যন্ত ট্রাক্টর মিছিল কৃষকদের

নিজস্ব প্রতিবেদন: তিন কৃষি বিল প্রত্যাহারের দাবিতে ফের উত্তপ্ত হতে চলেছে দিল্লি। সংসদের শীত অধিবেশনের সময়ে দিল্লির রাস্তায় ফের আন্দোলনে নামছে কৃষকরা। সংযুক্ত কিষান মোর্চার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, শীত অধিবেশনের সময়ে প্রতিদিনই সংসদ পর্যন্ত ট্রাক্টর মিছিল করবেন ৫০০ কৃষক। 

আরও পড়ুন-Dev: সাংসদ দেব প্রতিশ্রুতি দিলেও তৈরি হয়নি বাড়ি, শীতের রাতে গৃহহীন পান্তি পিসি

আগামী ২৯ নভেম্বর থেকে বসছে সংসদের শীত অধিবেশন। উত্তর ভারতের ৪০টি ইউনিয়নের প্রধান সংগঠন সংযুক্ত কিষাণ তাদের বৈঠকের পর ওই সিদ্ধান্ত নিয়েছে। সংগঠনের তরফে জানানো হয়েছে, আগামী ২৬ নভেম্বর কৃষক আন্দোলনের এক বছর পূর্ণ হচ্ছে। এবার ওই দিনের পর থেকে আন্দোলনের বর্ষপূর্তি পালন করবেন কৃষকরা। মিছিল করা হবে দিল্লিতে। উদ্দেশ্য হল সরকারের উপরে চাপ বাড়ানো।

উল্লেখ্য, গত বছর ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসে কৃষক আন্দোলনকে কেন্দ্র করে তোলপাড় হয় রাজধানী। দিল্লির রাস্তায় পুলিসের উপর হামলা চালিয়ে, তাদের ট্রাক্টর নিয়ে তাড়া করে তুলকালাম করে রাজধানী। সবচেয়ে বড় বিষয় হয়, লালকেল্লায় ঢুকে তার গম্বুজে শিখদের ধর্মীয় পতাকা টাঙিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন- Dev: সাংসদ দেব প্রতিশ্রুতি দিলেও তৈরি হয়নি বাড়ি, শীতের রাতে গৃহহীন পান্তি পিসি

সংযুক্ত কিষাণ মোর্চার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, আাগামী ২৬ নভেম্বর পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, রাজস্থান থেকে বিপুল সংখ্যায় দিল্লিতে জড়ো হবেন কৃষকরা। জনসভাও হবে এদিন। কৃষক আন্দোলন করতে গিয়ে যে সাড়ে ছশো কৃষকের মৃত্যু হয়েছে তাদের প্রতি শ্রদ্ধা জানানো হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.