EXCLUSIVE: বিজেপির রাজনৈতিক প্রস্তাব- মোদীর নেতৃত্বে উজ্জ্বল ভারত, মিথ্যার বেসাতি করছে বিরোধীরা

এদিনের বৈঠকে গুজরাত হিংসা নিয়ে মোদীকে সুপ্রিম কোর্টের ক্লিন চিট দেওয়ার প্রসঙ্গও উঠে এসেছে। মোদীকে ক্লিনচিট দেওয়া সুপ্রিম কোর্টের ঐতিহাসিক সিদ্ধান্ত বলে উল্লেখ করা হয়েছে। 

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jul 4, 2022, 06:33 AM IST
EXCLUSIVE: বিজেপির রাজনৈতিক প্রস্তাব- মোদীর নেতৃত্বে উজ্জ্বল ভারত, মিথ্যার বেসাতি করছে বিরোধীরা
নরেন্দ্র মোদী

মৌপিয়া নন্দী, হায়দরাবাদ: তেলঙ্গানায় বিজেপির এক্সিকিউটিভ মিটিংয়ে (BJP national executive meeting) আগামী দিনের পরিকল্পনা খসড়া পেশ করা হল। রাজনৈতিক প্রস্তাবে কংগ্রসকে নিশানা করেছে বিজেপি। সেখানে রাজনৈতিক প্রস্তাবে কংগ্রেসকেই (Congress) মূল প্রতিপক্ষ হিসাবে তুলে ধরা হয়েছে। সেখানে সাম্প্রতিক নির্বাচন এবং উপনির্বাচনে জয় নিয়েও বলতে শোনা যায় গেল। মোদীর (PM Modi) নেতৃত্বে বিজেপির জয়ের কথাও উল্লেখ করা হল রাজনৈতিক প্রস্তাবে। 

এদিনের বৈঠকে গুজরাত হিংসা নিয়ে মোদীকে সুপ্রিম কোর্টের ক্লিন চিট দেওয়ার প্রসঙ্গও উঠে এসেছে। মোদী ক্লিনচিট দেওয়া সুপ্রিম কোর্টের ঐতিহাসিক সিদ্ধান্ত বলে উল্লেখ করা হয়েছে। এও বলা হয়,কংগ্রেস এবং বিরোধিরা ক্রমাগত মিথ্যের বেসাতি এবং নেতিবাচক রাজনীতি করে চলেছে। ফলে নিকৃষ্ট রাজনৈতিক ষড়যন্ত্র প্রকাশ্যে এসেছে। অতিমারীর সময়েও বিজপির বিরুদ্ধে নেতিবাচক রাজনীতি করেছেন বিরোধীরা। 

প্রস্তাবে বলা হয়েছে, বিজেপির আমলে গণতান্ত্রিক সংস্কারের উপর জোর দেওয়া হয়েছে। গণতন্ত্রকে আরও শক্তিশালী করার চেষ্টা করা হয়েছে। ভোটের পর ভোট কংগ্রেস ও অন্যান্য  বিরোধীরা নেতিবাচক রাজনীতিকে হাতিয়ার করেছে। সেই সময় বিজেপি ইতিবাচক রাজনীতিতে জোর দিয়েছে। মাহারাষ্ট্র প্রমাণ করল বিজেপি ক্ষমতার জন্য লালায়িত নয়।  সূত্রের খবর, রাজৈতিক প্রস্তাব পেশ করার সময় অমিত শাহ বলেন, বাংলা ও তেলঙ্গানা পরিবারতন্ত্র থেকে মুক্তি পাবে। শীঘ্রই সেখানে বিজেপি জয়ী হবে। 

উন্নয়নের উপর জোর দিয়ে পলিটিক্স অফ পারফরম্যান্স বিজেপির লক্ষ্য বলে উল্লেখ করা হয়েছে খসড়ায়। পঞ্চায়েত থেকে পার্লামেন্ট সারা দেশে বিজেপির বিজয়রথ চলছে। কংগ্রেস-সহ বেশিরভাগ বিরোধী দল পরিবারতন্ত্রের মাধ্যমে পরিচালিত হচ্ছে। স্বাধীন বিদেশনীতির উপর জোর দেওয়ার চেষ্টা করছে ভারত। বিদেশনীতি দেশের স্বার্থে তৈরি হয়েছে। 

দ্রৌপদী মুর্মু প্রসঙ্গে কথা বলতে গিয়ে এদিন শাহ বলেন, উনি সর্বস্তরের মানুষের কাছে জনপ্রিয় প্রার্থী হয়ে উঠেছেন। সুতরাং নাম না করেও মমতা বন্দ্য়োপাধ্যায়ের মন্তব্যেই একপ্রকার সায় দিলেন তিনি। উল্লেখ্য তৃণমূলনেত্রী বলেছেন, “রাষ্ট্রপতি পদে আদিবাসী মহিলাকে প্রার্থী করবে বিজেপি, এটা আগে বললে সর্বসম্মত করা যায় কি না ভাবা যেত। রাজনাথ সিংজি যখন ফোন করেছিলেন, তখনও নাম বলেননি। এখন আমাদের অ-বিজেপি বিরোধীদের বিকল্প প্রার্থী যশবন্ত সিনহা।”

প্রসঙ্গত, তেলঙ্গানার হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকের আজ দ্বিতীয় এবং শেষ দিন। বৈঠকে রাজনৈতিক প্রস্তাব পেশ করেছেন অমিত শাহ। 

আরও পড়ুন, Exclusive: 'রাজ্য সরকার লাগামছাড়া ঋণ করছে', মোদীর সামনেই নালিশ শুভেন্দুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.