Yogi Adityanath: 'সনাতন ধর্মই একমাত্র ধর্ম বাকীরা সব.....', স্ট্যালিন-পুত্রকে পাল্টা আদিত্যনাথের

Yogi Adityanath: সম্প্রতি সনাতন ধর্ম নিয়ে মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করেছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর পুত্র দয়ানিধি স্ট্যালিন। এক অনুষ্ঠানে তিনি মন্তব্য করেন, সনাতন ধর্মই যত সমস্যার মূল। তাই এই ধর্মকে মুছে ফেলা উচিত

Updated By: Oct 3, 2023, 01:48 PM IST
Yogi Adityanath: 'সনাতন ধর্মই একমাত্র ধর্ম বাকীরা সব.....', স্ট্যালিন-পুত্রকে পাল্টা আদিত্যনাথের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সনাতন ধর্মই সব বিভেদের মূল বলে মন্তব্য করে বিতর্ক তৈরি করেছিলেন এম কে স্ট্যালিনপুত্র দয়ানিধি স্ট্যালিন। এবার তার পাল্টা সনাতন ধর্ম সম্পর্কে মন্তব্য করে ফের বিতর্ক উস্কে দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সোমবার এক অনুষ্ঠানে আদিত্যনাথ বলেন, সনাতন ধর্মই একমাত্র ধর্ম। বাকীরা সহ উপাসনার মাধ্যম কিংবা উপসম্প্রদায়।

আরও পড়ুন-টানা বৃষ্টিতে জল ছাড়ছে দামোদর-পাঞ্চেত-মাইথন ব্যারেজ, জেলায় জেলায় বন্যার আশঙ্কা!

'শ্রীমদ ভগবত কথা জ্ঞান যজ্ঞ' নামে এক অনুষ্ঠানে বক্তব্য রখতে গিয়ে আদিত্য়নাথ বলেন, সনাতন ধর্মই হল একমাত্র ধর্ম। বাকীরা সব উপসম্প্রদায় কিংবা উপাসনার পদ্ধতি। সনাতন ধর্মই হল একমাত্র মানবিক ধর্ম। এই ধর্মের উপরে যদি কোনও হামলা হয়ে তাহলে গোটা বিশ্বেই এর জন্য সঙ্কট সৃষ্টি হবে। এই ধর্মকে বোঝার জন্য খোলা মন নিয়ে এগিয়ে আসতে হবে। কিছু মানুষ তাদের ক্ষুদ্র মনোভাবের জন্য এই ধর্মের বিশালত্ব বুঝতে পারেন না। তারা এই ধর্মকে ক্ষুদ্র গন্ডিতে বেঁধে দেওয়ার চেষ্টা করছে।

সম্প্রতি সনাতন ধর্ম নিয়ে মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করেছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর পুত্র দয়ানিধি স্ট্যালিন। এক অনুষ্ঠানে তিনি মন্তব্য করেন, সনাতন ধর্মই যত সমস্যার মূল। তাই এই ধর্মকে মুছে ফেলা উচিত। সনাতন ধর্মকে ম্যালেরিয়া, ডেঙ্গুর সঙ্গে তুলনা করে, এই ধরনের রোগের মোকাবিলা শুধু নয় একে মুছে ফেলা উচিত। কারণ আমরা ডেঙ্গু, ম্যালেরিয়ার বিরোধিতা করতে পারব না। এভাবেই সনাতন ধর্মকে মুছে ফেলতে হবে।

দয়ানিধির ওই মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে মামলা হয়। সেই সূত্রে দয়ানিধি-সহ মোট ১৪ জনের বিরুদ্ধে নোটিস পাঠায় সুপ্রিম কোর্ট। পাশাপাশি দয়ানিধির মাথা কাটার নিদান দেন অযোধ্যার মহন্ত পরমহংস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.