Chandrababu Naidu arrested: দুর্নীতির দায়ে গ্রেফতার চন্দ্রবাবু নাইডু

স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতির অভিযোগ রয়েছে চন্দ্রবাবুর বিরুদ্ধে। ভারতীয় দণ্ডবিধির ১৩টি ধারাতেও অভিযোগ  আনা হয়েছে। 

Updated By: Sep 9, 2023, 09:01 AM IST
Chandrababu Naidu arrested: দুর্নীতির দায়ে গ্রেফতার চন্দ্রবাবু নাইডু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লিতে জি-২০ বৈঠকের মধ্যেই দক্ষিণে হাই-ভোল্টেজ ড্রামা! গ্রেফতার চন্দ্রবাবু নাইডু। দুর্নীতির দায়ে গ্রেফতার চন্দ্রবাবু নাইডু। অন্ধ্র সিআইডির হাতে গ্রেফতার হলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। নান্দিয়াল শহরে তাঁকে গ্রেফতার করেছে সিআইডি। বিজয়ওয়াড়া জেলে নিয়ে যাওয়া হয়েছে টিডিপি প্রধানকে। তাঁকে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারির নোটিসও দিয়েছে সিআইডি। একথা জানিয়েছেন সিআইডি-র ডিএসপি। আটক করা হয়েছে চন্দ্রবাবু নাইডুর ছেলেকেও। 

স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতির অভিযোগ রয়েছে চন্দ্রবাবুর বিরুদ্ধে। একথা জানিয়েছেন অন্ধ্র ডিআইজি। সিআরপিসি-র ৫০-এর এক এবং দুই ধারায় অভিযোগ আনা হয়েছে নাইডুর বিরুদ্ধে।  এছাড়া ভারতীয় দণ্ডবিধির ১৩টি ধারাতেও অভিযোগ  আনা হয়েছে। তার মধ্যে আছে ১২০-র আট, ১৬৬, ১৬৭, ৪১৮, ৪২০, ৪৬৫, ৪৬৮, ৪৭১, ৪০৯, ২০১ ১০৯, ৩৪ এবং ৩৭ নম্বর ধারা।  নেতার গ্রেফতারির খবর চাউর হতেই অন্ধ্র পুলিসের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি বাধে টিডিপি কর্মী, সমর্থকদের। বর্তমানে বিজয়ওয়াড়া জেলে রয়েছেন চন্দ্রবাবু নাইডু। শুক্রবার রাতে নাইডু বাসভবনে হানা দেয় সিআইডি। তারপর ভোরেই গ্রেফতার। বলাই বাহুল্য যে এই গ্রেফতারি ২০২৪-এর লোকসভা বৈঠকের আগে তেলেগু দেশম পার্টির কাছে জোর ধাক্কা।  

২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত অন্ধ্রের মুখ্যমন্ত্রী ছিলেন নাইডু। অন্ধ্রের সমাজকল্যাণমন্ত্রী মেরুগা নাগার্জুন শুক্রবার সাংবাদিক সম্মেলনে বলেন, মুখ্যমন্ত্রী থাকাকালীন হায়দরাবাদের একটি গেস্ট হাউস সংস্কারে ১০ কোটি টাকা খরচ করেছিলেন নাইডু। মুখ্যমন্ত্রীর দফতর সংস্কারে ১০ কোটি, চার্টার্ড বিমানে ১০০ কোটি এবং ধর্ম পোরাতা দীক্ষায় ৮০ কোটি টাকা খরচ করেন। টিডিপি-র পাল্টা দাবি, মানুষের অ্যাকাউন্টে সরাসরি আড়াই লক্ষ টাকা দিয়েছেন নাইডু।  

আরও পড়ুন, Bypolls 2023: লোকসভা ভোটের আগে এনডিএকে জোর ধাক্কা ইন্ডিয়া জোটের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.