Manipur Clash: ফের উত্তপ্ত মণিপুর, নিরাপত্তা বাহিনীর সঙ্গে স্থানীয়দের গুলির লড়াইয়ে হত ২

Manipur Clash: সংবাদমাধ্য়মের খবর, পাল্লের কাছে এলকার মহিলারা রাস্তা অবরোধ করে। তাদের সরাতে গিয়েই সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি বিচার করে অতিরিক্ত জওয়ান ঘটনাস্থলে আনা হয়। শুক্রবার দুপুর বারোটার পর এলাকায় কার্ফু জারি করা হয়েছে

Updated By: Sep 8, 2023, 08:58 PM IST
Manipur Clash: ফের উত্তপ্ত মণিপুর, নিরাপত্তা বাহিনীর সঙ্গে স্থানীয়দের গুলির লড়াইয়ে হত ২
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন করে উত্তপ্ত হয়ে উঠল মণিপুর। স্থানীয় মানুষজনের সঙ্গে নিরাপত্তারক্ষীদের গুলির লড়াইয়ে নিহত হয়েছেন ২ সাধারণ নাগরিক। আহত ৫০ জন। তেংনৌপাল ও কাকচিং জেলায় নিরাপত্তা রক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নেমে পড়েন স্থানীয়রা। তাতেই কমপক্ষে ১৫ জন গুলিবদ্ধ হয়েছেন। পাল্লে শহরের কাছে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ বেধে যায় অসম রাইফেলসের জওয়ানদের।

আরও পড়ুন-সরকারি স্কুলেও এবার র‌্যাগিং? প্রধানশিক্ষককে ঘিরে বিক্ষোভ অভিভাবকদের

সংবদমাধ্য়মের খবর, পাল্লের কাছে এলকার মহিলারা রাস্তা অবরোধ করে। তাদের সরাতে গিয়েই সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি বিচার করে অতিরিক্ত জওয়ান ঘটনাস্থলে আনা হয়। শুক্রবার দুপুর বারোটার পর এলাকায় কার্ফু জারি করা হয়েছে। ওই গন্ডগোলের জন্য এখন কুকি ও মেইতিরা একে অন্যকে দোষ দিচ্ছে। সকাল ৬টা থেকে দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে আহত হয়েছে নিরাপত্তারক্ষীরাও। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিয়োতে দেখা গিয়েছে ঘটনাস্থলে দৌড়চ্ছে অ্যাম্বুল্যান্স।

এদিকে, কুকিদের দাবি, মেইতিরা সেনার পোশাক পরে পাল্লেতে হামলা চালিয়েছে। এতে একজন কুকি ও অসম রাইফেলসের এক জওয়ান সংঘর্ষে নিহত হয়েছেন। উপজাতিদের সংঘঠন আইটিএলএফের তরফে মুখপাত্র গিনজা ভুয়ালজং দাবি করেছেন, আমরা জানতে পেরেছি সেনার পোশাকে আসা ৬ জন মেইতেই সংঘর্ষে নিহত হয়েছেন। পাল্লাকে কুকি ও মেইতেইদের মধ্যে শান্তিচুক্তি হয়েছিল। তা ভঙ্গ করেছে মেইতেইরা।

অন্যদিকে, মেইতেইদের তরফে দাবি করা হয়েছে এলাকায় মেইচেইদের ২ ঘরে ভাঙচুর করা হয়। তাতেই চিন কুকি গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষ বেধে যায়।

সংবাদ সংস্থার খবর, এলাকা একেবারেই থমথমে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য RAF, অসম রাইফেলস ও মণিপুর পুলিসে টিয়ার গ্যাসের শেল ফাটিয়ে লোকজনকে ছত্রভঙ্গ করছে। প্রসঙ্গত, এখনওপর্য়ন্ত কুকি-মেইতেই সংঘর্ষে মণিপুরে নিহত হয়েছে ১৮০ জন। কয়েক হাজার মানুষ এখন ঘরছাড়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.