Uttarakhand: হেরেও মুখ্যমন্ত্রী Pushkar Singh Dhami, টানা দ্বিতীয়বার মসনদে বিজেপি

সোমবার বিজেপির সংসদীয় দলের বৈঠকের পর এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

Updated By: Mar 21, 2022, 06:01 PM IST
Uttarakhand: হেরেও মুখ্যমন্ত্রী Pushkar Singh Dhami, টানা দ্বিতীয়বার মসনদে বিজেপি

নিজস্ব প্রতিবেদন: পুষ্কর সিং ধামি (Pushkar Singh Dhami) দ্বিতীয়বার উত্তরাখণ্ডের (Uttarakhand) মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচিত হয়েছেন। সোমবার বিজেপির সংসদীয় দলের বৈঠকের পর এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

রাজ্যের জন্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক, কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং (Union minister Rajnath Singh) এবং মীনাক্ষী লেখি (Meenakshi Lekhi) দেরাদুনে রাজ্য দলের সদর দফতরে এই বৈঠকে অংশ নেন।

ভারতীয় জনতা পার্টি ৪৬টি বিধানসভা আসনে জয়লাভের মাধ্যমে পরপর দ্বিতীয়বার উত্তরাখণ্ডের ক্ষমতা ধরে রেখেছে। যদিও, পুষ্কর সিং ধামি তার উধমসিংহ নগর (Udhamsingh Nagar) জেলার খাতিমা (Khatima) আসন থেকে হেরেছেন। পুষ্কর সিং ধামি ১১ মার্চ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে। তিনি কংগ্রেস (Congress) প্রার্থী ভুবন চন্দ্র কাপ্রির (Bhuwan Chandra Kapri) কাছে ৬,৫৭৯ ভোটে পরাজিত হন।

আরও পড়ুন: Manipur: দুর্নীতি, মাদক ও বিদ্রোহ, মণিপুরে N Biren Singh-র ৩ দফা পরিকল্পনা

এই সিদ্ধান্তটিকে ৪৬ বছর বয়সী পুশকর সিং ধামির স্বীকৃতি হিসেবে দেখা হয়েছে। তিনি উত্তরাখণ্ডে বিজেপির প্রচারে নেতৃত্ব দিয়েছিলেন। তার নেতৃত্বে রাজ্যে বিজেপি রেকর্ড জয় পায়।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দেরাদুনে বলেছেন, "আমি তাকে অভিনন্দন জানাই, আমি নিশ্চিত যে তার নেতৃত্বে উত্তরাখণ্ড দ্রুত অগ্রগতি করবে।" উত্তরাখণ্ডের নির্বাচনের জন্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক ছিলেন তিনি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.