Tata Mumbai Marathon: হাঁটতে-হাঁটতেই প্রমাণ করলেন বয়স সত্যিই সংখ্যা মাত্র! ভারতীর ঘটনা শুনলে অবাক হবেন...

Tata Mumbai Marathon: বয়স একটি সংখ্যা মাত্র! খুবই পুরনো কথা। কিন্তু কখনও কখনও এমনও ঘটে যখন পুরনো কথাই ফের বলতে হয়। তেমনই পরিস্থিতি তৈরি হল মুম্বইয়ে।

Updated By: Jan 19, 2023, 12:42 PM IST
Tata Mumbai Marathon: হাঁটতে-হাঁটতেই প্রমাণ করলেন বয়স সত্যিই সংখ্যা মাত্র! ভারতীর ঘটনা শুনলে অবাক হবেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বয়স একটি সংখ্যা মাত্র! খুবই পুরনো কথা। কিন্তু কখনও কখনও এমনও ঘটে যখন পুরনো কথাই ফের বলতে হয়। তেমনই পরিস্থিতি তরি হল মুম্বইয়ে। মুম্বইয়ে গত রবিবার বসেছিল টাটা মুম্বই ম্যারাথনের ১৮তম আসর। এতে ৫৫ হাজারের বেশি মানুষ অংশ নেন। তবে বিশাল এই আয়োজনে আলাদা করে নজর কেড়েছেন একজনই। তিনি এক বয়স্কা মহিলা। বয়স আশি ছুঁয়েছে। নাম ভারতী। 

আরও পড়ুন: ‘মুড বানগায়া…’ গানে নেটদুনিয়ায় ঝড় তুলেছে উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রীর হুক স্টেপ

মুম্বই ম্যারাথনে ভারতীর অংশ নেওয়ার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন তাঁর নাতনি ডিম্পল মেহতা ফার্নান্দেজ। ইনস্টাগ্রামে প্রকাশিত সেই ভিডিওতে দেখা যায়, সহপ্রতিযোগীদের সঙ্গে শাড়ি পরেই ম্যারাথনে দৌড়াচ্ছেন ভারতী। হাতে ভারতের জাতীয় পতাকা। গলায় প্রতিযোগিতায় অংশ নেওয়ার আইডি কার্ড। পায়ে নীল রঙা স্নিকার্স। হাঁটতে-হাঁটতেই তিনি প্রমাণ করছেন, বয়স সত্যিই একটি সংখ্যা মাত্র!  

আরও পড়ুন: Dawood Ibrahim First Wife : ডনের সংসার! দাউদের প্রথম স্ত্রী ভারতেরই মেয়ে, কে? চিনে নিন

জানা গিয়েছে, এবারের মুম্বই ম্যারাথনে ৪.২ কিলোমিটার দৌড়েছেন ভারতী। সময় নিয়েছেন ৫১ মিনিট। ভিডিয়োটি আপলোড করে ক্যাপশনে ডিম্পল লিখেছেন-- আমার ৮০ বছরের ঠাকুমার দৃঢ়তা ও একাগ্রতা দেখে অনুপ্রাণিত আমি। তিনি গত রবিবার টাটা-মুম্বই ম্যারাথনে দৌড়েছেন!

প্রতিবছর জানুয়ারির তৃতীয় রবিবার টাটা-মুম্বই ম্যারাথনের আসর বসে। তবে করোনা অতিমারীর জন্য এই আয়োজন সাময়িক বন্ধ ছিল। করোনা-পরবর্তী সময়ে এবার প্রথম বসল ম্যারাথনের আসর।

ভারতী যে এই প্রথম ম্যারাথনে অংশ নিলেন, তা নয়। এই নিয়ে পাঁচবার মুম্বই ম্যারাথনে দৌড়লেন তিনি। এজন্য দীর্ঘদিন ধরে প্রস্তুতিও নিয়েছেন। ভারতী জানান-- ম্যারাথনে অংশ নেওয়ার প্রস্তুতি হিসেবে প্রতিদিন নিয়ম মেনে দৌড়তেন তিনি। সুস্থ থাকার জন্য একটু বাছবিচার করে খাওয়াদাওয়া করতেন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.