মালিয়ার বিরুদ্ধে রেড কর্নার নোটিসের আর্জি ইডি-র

আর্থিক তছরুপ মামলায় অভিযুক্ত লিকার ব্যারন তথা রাজসভার প্রাক্তন সাংসদ বিজয় মালিয়ার বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির আর্জি নিয়ে ইন্টারপোলের দ্বারস্থ হল ইডি। আজ ইডি-র তরফে ইন্টারপোলের কাছে এই আর্জি পেশ করা হয়। যদিও, গতকালই ব্রিটিশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল বিজয় মালিয়াকে ব্রিটেন ছাড়া করানোর কোন আইনি ব্যবস্থা নেই সেদেশে। এরপরই, তাকে নিয়ে জটিলতা কাটাতে ইডি-র পক্ষ থেকে ইন্টারপোলের সঙ্গে কথাবার্তা শুরু হয়।

Updated By: May 12, 2016, 01:30 PM IST
মালিয়ার বিরুদ্ধে রেড কর্নার নোটিসের আর্জি ইডি-র

ওয়েব ডেক্স : আর্থিক তছরুপ মামলায় অভিযুক্ত লিকার ব্যারন তথা রাজসভার প্রাক্তন সাংসদ বিজয় মালিয়ার বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির আর্জি নিয়ে ইন্টারপোলের দ্বারস্থ হল ইডি। আজ ইডি-র তরফে ইন্টারপোলের কাছে এই আর্জি পেশ করা হয়। যদিও, গতকালই ব্রিটিশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল বিজয় মালিয়াকে ব্রিটেন ছাড়া করানোর কোন আইনি ব্যবস্থা নেই সেদেশে। এরপরই, তাকে নিয়ে জটিলতা কাটাতে ইডি-র পক্ষ থেকে ইন্টারপোলের সঙ্গে কথাবার্তা শুরু হয়।

প্রসঙ্গত বিজয় মালিয়ার বিরুদ্ধে কয়েক হাজার কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। শুরু হয়েছে মামলাও। তবে বর্তমানে তিনি ইংল্যান্ডে রয়েছেন। এই মামলায় মালিয়াকে ভারতে পাঠাতে ব্রিটিশ সরকারের কাছে অনুরোধ জানিয়েছিল ভারত। কিন্তু, সেদেশের তরফে জানানো হয় তাঁকে ব্রিটেন ছাড়া করার কোন আইনি সংস্থান তাদের নেই। গতমাসেই মুম্বইয়ের একটি আদালত মালিয়ার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

.