Air India: দুবাই-কোচি এয়ার ইন্ডিয়ার বিমানে বিপত্তি, জরুরি অবতরণ মুম্বইয়ে

রবিবারও এরকম একটি সমস্যা হয় এয়ার ইন্ডিয়ার। এদিন কালিকট থেকে দুবাই যাওয়ার পথে সমস্যা দেখা যায় এয়ার ইন্ডিয়ার একটি বিমানে

Updated By: Jul 21, 2022, 08:20 PM IST
Air India: দুবাই-কোচি এয়ার ইন্ডিয়ার বিমানে বিপত্তি, জরুরি অবতরণ মুম্বইয়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার সন্ধেয় ফের বিমান বিভ্রাট। আচমকা সমস্যা দেখা দেওয়ায় মুম্বইয়ে জরুরি অবতরণ করতে বাধ্য হল এয়ার ইন্ডিয়ার একটি বিমান।

দুবাই থেকে কোচি আসছিল এয়ার ইন্ডিয়ার একটি ড্রিম লাইনার। কিন্তু কোচিতে অবতরণের আগেই পাইলট এটিসিকে জানান, বিমানের ভেতরে বায়ুর চাপে সমস্যা হচ্ছে। তারপরই জরুরি ভিত্তিতে বিমানটিকে মুম্বইয়ে অবতরণ করতে দেওয়া হয়। 

সূত্রের খবর বিমানের ভেতরের বায়ুর চাপ এতটাই কমে যায় যে অক্সিজেন মাস্ক ব্যবহার করতে হয় যাত্রীদের। ওই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ।

কেবিনের বায়ুর চাপ কমে যাওয়া একটি অত্যন্তু গুরুতর সমস্য়া। এরকম পরিস্থিতিতে বেশিরভাগ সময়ে পাইলট বিমানকে জরুরি অবতরণ করিয়ে থাকেন। ডিজিসিএ আপাতত ওই বিমানটিকে বসিয়ে দিয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এটির ক্রুদেরও উড়ান বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, রবিবারও এরকম একটি সমস্যা হয় এয়ার ইন্ডিয়ার। এদিন কালিকট থেকে দুবাই যাওয়ার পথে সমস্যা দেখা যায় এয়ার ইন্ডিয়ার একটি বিমানে। জরুরি ভিত্তিতে সেটিকে নামানো হয় মাসকাটে।  

 আরও পড়ুন-তৃণমূলের শহিদ দিবস 'মোচ্ছব', 'পিকনিক', কটাক্ষ সিপিএম-এর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.