Tomato Price Hike: দুবাই থেকে মেয়ে এলেন ভারতে, মায়ের জন্য আনলেন ১০ কিলো টমেটো!

Dubai-based daughter sends 10 kgs of tomatoes to mother in India Tomato Price hike: ভারতে টমেটোর দাম এমন জায়গায় পৌঁচেছে, যেখানে বিলেত থেকে মেয়েকে এই দেশে টমেটো নিয়ে আসার জন্য বলছেন মা।    

Updated By: Jul 19, 2023, 06:30 PM IST
Tomato Price Hike: দুবাই থেকে মেয়ে এলেন ভারতে, মায়ের জন্য আনলেন ১০ কিলো টমেটো!
টমেটোই এখন লাইমলাইটে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টমেটো আর টমেটো নেই (Tomato Price hike)! এই সবজিই এখন মহামূল্য রত্নে পরিণত হয়েছে। বিগত কয়েক সপ্তাহে কিলো প্রতি টমেটোর দাম, গোটা দেশে হু হু করে বেড়েছে। কিছু কিছু জায়গায় ৩০০ টাকা কেজিও দর উঠেছে। এই দেশে টমেটোকে এখন অন্য চোখেই দেখা হচ্ছে। আর এসবের মাঝেই একটি ট্যুইট রীতিমতো ভাইরাল হয়ে গেল। রেভস নামে এক ট্যুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়েছে, 'আমার বোন, ওর বাচ্চাদের নিয়ে গরমের ছুটি কাটাতে, দুবাই থেকে ভারতে আসছে। মাকে ও জিজ্ঞাসা করেছিল যে, দুবাই থেকে কিছু নিয়ে আসবে কিনা! আমার মা বলেছিল ১০ কেজি টমেটো নিয়ে আসতে। বোন ১০ কেজি টমেটো স্যুটকেসে ভরে পাঠিয়ে দিয়েছে।' প্রায় ৪৭ হাজার ভিউজ হয়েছে এই ট্যুইটের। লাইক এসেছে ৬০০-র ওপর। কেউ আবার 'বেস্ট ডটার' বলেও মন্তব্য করেছেন।' বোঝাই যাচ্ছে যে টমেটো নিয়ে কোন পর্যায় উন্মাদনার পারদ চড়েছে।

আরও পড়ুন: Chandrayaan-3 | Kolkata Police: 'চাঁদেই যদি যেতে হয়...'! কলকাতা পুলিসের রসবোধে মুগ্ধ নেটপাড়া

এর আগে কখনও এত দামি হয়নি টমেটোর। ভারতে এটাই টমেটোর সর্বাচ্চ দাম। কেন এরকম হচ্ছে? বলা হচ্ছে, অত্যধিক বৃষ্টির জেরে দেশের বহু এলাকা প্লাবিত হয়ে গিয়েছে। আবার কোনও কোনও জায়গায় বৃষ্টিই নেই। ফলে দুধরনের সমস্যা। কোথাও ফসল নষ্ট, আবার রাস্তাঘাটের সমস্যার জেরে টমেটো পৌঁছেও দেওয়া যাচ্ছে না যথাস্থানে। ন্যাশনাল কমোডিটিস ম্যানেজমেন্ট সার্ভিস লিমিটেডের সিইও সঞ্জয় গুপ্তা বলেছেন, দাম স্বাভাবিক হতে অন্ততপক্ষে দু'মাস সময় লাগবে। আগুনরঙা এই সবজি এখন প্রতিদিনই বাজারে আগুন লাগাচ্ছে। দেশে সব চেয়ে বেশি টমেটো উৎপন্ন হয় অন্ধ্রপ্রদেশে, কর্নাটকে, মহারাষ্ট্রে। এখান থেকেই অধিকাংশ টমেটো বিভিন্ন জায়গায় পাঠানো হয়। কিন্তু এই অঞ্চলগুলিতেও টমেটোর দাম বেড়ে গিয়েছে! দেশ জুড়ে সকলেই এখন আগ্রহভরে টমেটোর দিকে তাকিয়ে আছেন। অধীর আগ্রহে ভাবছেন কবে একটু দাম করবে এর? চাটনি খাওয়া না হয় মাথায় থাক, কিন্তু মাছ-মাংস-তরকারি একটু কষিয়ে করতে গেলেই তো চাই এই সবজিটি! সেটুকুও কি মিলবে না সাধ্যের মধ্যে?   

আরও পড়ুন:Jadavpur University: আড্ডার মাঝে ধর্ষণের চেষ্টা! FIR দায়ের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.