#DeshKaZee: গোপনে ZEEL হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে Invesco, অভিযোগ Subhash Chandra-র

Invesco আইনি ফাঁক কাজে লাগিয়ে গোপনে কোম্পানির নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে।

Updated By: Oct 7, 2021, 09:36 AM IST
#DeshKaZee: গোপনে ZEEL হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে Invesco, অভিযোগ Subhash Chandra-র
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: জি গ্রুপের চেয়ারম্যান ডা. সুভাষ চন্দ্র বুধবার জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেডের শেয়ারহোল্ডার  Invescoর বিদ্বেষপূর্ণ অভিপ্রায় নিয়ে প্রশ্ন তুলেছেন এবং অভিযোগ করেছেন যে এই সংস্থা অবৈধ উপায়ে কোম্পানিকে অধিগ্রহণ করার চেষ্টা করছে। তিনি বলেছেন, Invescoর  উচিত বিষয়টি শান্তিপূর্ণভাবে সমাধান করা এবং আমেরিকার এই বিনিয়োগকারীর সঙ্গে কোনও বিবাদ চান না তিনি। 

ডা. চন্দ্র আরও বলেছেন, যে তার পুত্র পুনিত গোয়েঙ্কা, যিনি ZEEL-এর ব্যবস্থাপনা পরিচালক (MD) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (CEO)তিনিই  একসঙ্গে হওয়া দুই সংস্থার প্রধান হিসাবে অব্যাহত থাকবেন। শুধুমাত্র যদি বোর্ডের সদস্যরা বা শেয়ারহোল্ডাররা চায় তবে তাঁকে সরানো যেতে পারে। ডিএনএ-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জি গ্রুপের প্রতিষ্ঠাতা ডা. সুভাষ চন্দ্র বলেন, "Invesco, ZEEL এর প্রকৃত মালিক নন। তারা শুধু বিনিয়োগকারীদের একজন। ” ডা. চন্দ্র আরও অভিযোগ করেন যে Invesco আইনি ফাঁক কাজে লাগিয়ে গোপনে কোম্পানির নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে।

আরও পড়ুন, #DeshKaZee: 'শেয়ারহোল্ডারের মতো আচরণ করুক, মালিকের মতো নয়', Invesco-কে বার্তা সুভাষ চন্দ্রের

জি এন্টারটেইমেন্টের (ZEEL) সঙ্গে সোনি পিকচার্সের (SPNI)  সংযুক্তিকরণের ঘোষণার পর থেকে নাক গলাচ্ছে ইনভেসকো (Invesco)। শেয়ার ধারকদের কাছেও চুক্তির সমস্ত পরিকল্পনা করা হয়েছে। কিন্তু কেন? তাদের পিছনে কাদের হাত রয়েছে? কেন এই প্রশ্ন তারা এড়িয়ে চলেছে? তাদের কি মদত দিচ্ছে চিন? জিলের (Zeel) বিরুদ্ধে চিন কেন ষড়যন্ত্র করছে? কোনও কর্পোরেট সংস্থার ইশারায় কি এই সব কিছু হচ্ছে? দেশবাসী ও শেয়ারহোল্ডারদের যাবতীয় সংশয় ও কৌতুহল নিরসন করলেন খোদ  জিলের (Zeel) প্রতিষ্ঠাতা ডক্টর সুভাষ চন্দ্র। 

তিনি আরও বলেন, ''Invesco মধ্য় থেকে কেউ বা কারা অন্যায় কাজের সঙ্গে যুক্ত। ইনভেসকো আগের মতো নেই। হয়তো কোনও চিনা সংযোগ আছে। আমি আইন বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেছি এবং তারা বলেছে যে ইনভেসকো যা করছে তা বেআইনি''। ডা. চন্দ্র পুনরায় বলেন, "আমি মালিক নই, কিন্তু ২.৫ লক্ষ শেয়ারহোল্ডাররা ZEEL এর প্রকৃত মালিক। ৯০ কোটি ভারতীয় দর্শক আজ ZEEL এর প্রকৃত মালিক। "

'Invesco শেয়ার হোল্ডার, মালিক নয়। তারা শেয়ারহোল্ডারের মতো আচরণ করুক, মালিকের মতো নয়'। স্পষ্ট বার্তা জিলের (Zeel) প্রতিষ্ঠাতা ডক্টর সুভাষ চন্দ্রের। তিনি আরও বলেন, "ZEEL এর মতো একটি বিশাল প্রতিষ্ঠান ইনভেসকো দ্বারা পরিচালিত হতে পারে না। অবৈধ অধিগ্রহণকে প্রকাশ্যে আনা বোর্ড সদস্যদের কর্তব্য। ”

ইনভেসকো এবং তার প্রমোটররা ZEEL সম্পর্কে মিথ্যে ছবি এবং আখ্যান তৈরির চেষ্টা করছে বলে অভিযোগ করে ডা. চন্দ্র বলেন, “তারা ডলারে লেনদেন করে, আমরা রুপিতে লেনদেন করি। তাদের অর্থ এবং ক্ষমতা আছে। এটি একটি প্রতিকূল অধিগ্রহণের একটি স্পষ্ট ঘটনা। দেশের আইন এটা হতে দেবে না। ” তিনি বলেনস "আপনি ১৮ শতাংশ শেয়ারহোল্ডার হতে পারেন কিন্তু আপনি প্রকৃত মালিক নন। মালিকের আচরণ করবেন না।”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.