ভারতে এলে খোলামেলা পোশাক পরা বন্ধ করুন বিদেশিরা, বললেন সংস্কৃতি মন্ত্রী

বিদেশি পর্যটকরা ভারতে এসে খোলামেলা পোশাক পরা বন্ধ করুন। আর সেটা তাঁদের নিজেদের নিরাপত্তার স্বার্থে। এমন কথাই বললেন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মা।  মন্ত্রীর যুক্তি, ভারতের সংস্কৃতির সঙ্গে ইউরোপ-আমেরিকার সংস্কৃতির অনেক ফারাক। এই ব্যাপারটা বিদেশি পর্যটকদের মাথায় রাখা উচিত। আর তাই ছোটখাটো পোশাক বা মিনি স্কার্ট বা ওই জাতীয় খোলামেলা পোশাক যাতে বিদেশি পর্যটকরা না পরেন, এমনই অনুরোধ জানালেন সংস্কৃতি মন্ত্রী। এমনকী রাতে একা বাইরে বের হতেও সাবধান করে বলেন, তাহলে কিন্তু বিপদে পড়তে পারেন।

Updated By: Aug 29, 2016, 10:19 AM IST
ভারতে এলে খোলামেলা পোশাক পরা বন্ধ করুন বিদেশিরা, বললেন সংস্কৃতি মন্ত্রী

ওয়েব ডেস্ক: বিদেশি পর্যটকরা ভারতে এসে খোলামেলা পোশাক পরা বন্ধ করুন। আর সেটা তাঁদের নিজেদের নিরাপত্তার স্বার্থে। এমন কথাই বললেন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মা।  মন্ত্রীর যুক্তি, ভারতের সংস্কৃতির সঙ্গে ইউরোপ-আমেরিকার সংস্কৃতির অনেক ফারাক। এই ব্যাপারটা বিদেশি পর্যটকদের মাথায় রাখা উচিত। আর তাই ছোটখাটো পোশাক বা মিনি স্কার্ট বা ওই জাতীয় খোলামেলা পোশাক যাতে বিদেশি পর্যটকরা না পরেন, এমনই অনুরোধ জানালেন সংস্কৃতি মন্ত্রী। এমনকী রাতে একা বাইরে বের হতেও সাবধান করে বলেন, তাহলে কিন্তু বিপদে পড়তে পারেন।

আরও পড়ুন- শর্ট স্কার্ট পরে আর যাওয়া যাবে না ডিস্কে

মন্ত্রীমশাই যখন আবার এই কথাগুলো বলছেন আগরার তাজমহল পরিদর্শনে গিয়ে। যে তাজমহলের টানে ভারতে আসার স্বপ্ন দেখে বিদেশীরা। মন্ত্রীর কথাতেই পরিষ্কার ভারতে এসে বিদেশিদের ভারতীয় সংস্কৃতি মেনেই চলতে হবে, না হলেই বিপদ। বিদেশি পর্যটকদের জন্য নির্দেশিকা সম্বলিত যে পুস্তিকা বা প্যাম্ফলেট বার হবে তাতেও এই পরামর্শ থাকবে। মথুরা, বৃন্দাবনের মত পবিত্র নগরী পরিদর্শনের সময়ও বিদেশিদের ভারতীয় সংস্কৃতির কথা মাথায় রাখতে বলেন মহেশ শর্মা।

আরও পড়ুন- শর্ট স্কার্ট পরায় মহিলা যাত্রীকে বিমানে উঠতে বাধা ইন্ডিগোয়

তবে এত কথা বলার পরে ছোট করে মন্ত্রী বলেও দিয়েছেন, তাঁর কথার অর্থ এমন নয় যে, বিদেশিদের কোনও নির্দিষ্ট নির্দেশিকা দেওয়া নয়, যে কোন পোশাক পরা উচিত বা উচিত নয়। শুধু রাতে বার হওয়ার সময় অতিরিক্ত সাবধান হওয়ার অনুরোধ করা হচ্ছে। 

আরও পড়ুন- মহিলাদের নিজেদের সুরক্ষার স্বার্থে বিকিনি, শর্ট স্কার্ট, পাব সংস্কৃতি থেকে দূরে থাকা উচিত, বিধান দিলেন গোয়ার মন্ত্রী

.